Home ভিডিও সংবাদ অলৌকিক ভাবে বের হচ্ছে টিউবয়েলের পানি

অলৌকিক ভাবে বের হচ্ছে টিউবয়েলের পানি

by Amir Shohel

মেহেরপুর গাংনী উপজেলার ভাবানিপুর গ্রামে একটি টিউবয়েলের হাতলে চাপ বা কোন ইলেকট্রিক সংযোগ ছাড়াই নিরবিচ্ছিন্ন পানি বের হচ্ছে। বিষয়টি অলৌকিক ভেবে টিউবয়েল থেকে নির্গত পানিতে মানুষের রোগ মুক্তি হচ্ছে বলে ওই এলাকায় গুজব ছড়িয়ে পড়েছে। বর্তমানে করোনা মহামারিসহ নানা রকম জটিল রোগ মুক্তির খবর ছড়িয়ে পড়ায় এলাকার মানুষ ওই টিউবয়েলের পানি নিতে দলে দলে ছুটে যাচ্ছে।

তবে ওই পানি পান করে কারো রোগ মুক্তি হয়েছে এমন কোন খবর পাওয়া যায়নি। বিষয়টি জেলাসহ পার্শ্ববর্তী জেলাগুলোতেও ব্যাপক আলোচনা সৃষ্টি করেছে। মানুষ সমাগমকে পুঁজি করে পানি নেবার জন্য বসে গেছে বোতল বিক্রির দোকান, খেলনাসহ চাপানের দোকানও বাদ যায়নি। এ নিয়ে বাড়ছে এলাকার মানুষের বিভিন্ন রকম মন্তব্য।

টিউবয়েলের মালিক আনারুল ফকির জানান, বিষয়টি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। এরই মধ্যে একজনের সুস্থ হওয়ার খবর পাওয়ায়, আগ্রহ সহকারে দূর দূরান্ত থেকেও পানি নিতে আসছে।

গাংনী সরকারি ডিগ্রি কলেজ ভূগোলও পরিবেশ বিভাগ সহকারী অধ্যাপক (অব.) এনামুল আযীম বলেন, ভবানীপুরে টিউবয়েল থেকে পানিবের হওয়াটা কোন অলৌকিক বা অতি প্রাকৃতিক ঘটনা নয়। এটি একটি স্বাভাবিক ঘটনা। এটাকে আর্টিজান ওয়েল বলে। পৃথিবীর বিভিন্ন দেশে আর্টিজান ওয়েল পদ্ধতিতে সেচের ব্যবস্থা করা হয়। আর সেই পদ্ধতিতে পানি বের হওয়াকে অলৌকিক ঘটনা ভাবছে এলাকাবাসী।

ভয়েসটিভি/এএস

You may also like