Home খেলার খবর সাকিবকে হারিয়ে আইসিসি’র অক্টোবর সেরা আসিফ

সাকিবকে হারিয়ে আইসিসি’র অক্টোবর সেরা আসিফ

by Imtiaz Ahmed

আইসিসি’র অক্টোবর মাসের সেরা নির্বাচনে পাকিস্তানের আসিফ আলীর কাছে হেরে গেছেন সাকিব।

সাম্প্রতিক সময়ে অসাধারণ ব্যাটিং করা এ পাকিস্তানি ব্যাটার হয়েছেন আইসিসির অক্টোবর মাসের সেরা।

গত অক্টোবরে মাত্র ৫২ রান করেছেন আসিফ। কিন্তু এ রানের মধ্যেই দুটি ম্যাচ জয়ী ইনিংস খেলেছেন তিনি। স্ট্রাইক রেট ছিল ২৭৩.৬৮। নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ বলে ২৭ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে জয় এনে দেন তিনি।

আর পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১৯তম ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় ২৪ রান এনে দেন। যা আসে ৪টি ছক্কা থেকে। সবমিলিয়ে আসর জুড়ে পাকিস্তানের অপরাজিত থাকার রেকর্ডে রেখেছেন প্রত্যক্ষ অবদান।

তবে আসিফের বেশ শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলেন সাকিব। ইনজুরিতে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার আগে এই অক্টোবরে ছয় ম্যাচে খেলার সুযোগ হয়েছে তার। তাতে অসাধারণ পারফর্ম করেছেন তিনি।

২১.৮৩ গড়ে ১৩১ রান করেছেন সাকিব। পাশাপাশি ৫.৫৯ ইকোনমি রেটে পেয়েছেন ১১টি উইকেট।

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ শিকারিও এখন তিনি। এমন পারফরম্যান্সে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও ফিরে পান সাকিব।

সাকিব ও আসিফ ছাড়াও আইসিসির অক্টোবর মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ায় তালিকায় এবার মনোনয়ন পেয়েছিলেন নামিবিয়ার ডেভিড ভিসে।

আইসিসির সহযোগী দেশটির এ খেলোয়াড়ও দারুণ অলরাউন্ড নৈপুণ্য দেখিয়েছেন এবারের আসরে। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা নামিবিয়াকে সুপার টুয়েলভে জায়গা পাইয়ে দেওয়ার মূল কৃতিত্বই ছিল তার।

২৭ গড়ে করেছেন ১৬২ রান। পাশাপাশি বল হাতে ৭.২৩ ইকোনমি রেটে পেয়েছেন ৭ উইকেট।

আর নারী ক্রিকেটারদের মধ্যে অক্টোবরের সেরা হয়েছেন আয়ারল্যান্ডের লরা ডিলানি। সতীর্থ গাবি লুইস ও জিম্বাবুয়ের মেরি-আন্নে মুসন্দাকে পেছনে ফেলে এ মাসের সেরা নির্বাচিত হন এ আইরিশ।

You may also like