Home জাতীয় ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের টিজার সবার জন্যে উন্মুক্ত

‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের টিজার সবার জন্যে উন্মুক্ত

by Newsroom
সেন্সর বোর্ডে

ঢাকা : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের টিজারটি সবার জন্য উন্মুক্ত। এই টিজার শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল এবং ভয়েস টিভির সৌজন্যে যে কেউ ইউটিউব এবং ফেসবুকে ব্যবহার করতে পারবেন।

এদিকে গত ৩০ জুলাই এই চলচ্চিত্রটি সিনেমা হলে মুক্তি দেয়ার জন্যে সারা দেশের হল (প্রেক্ষাগৃহ) খুলে দেয়ার জন্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তথ্যমন্ত্রী ও সচিব বরাবর আবেদন করেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো: সেলিম খান। এরই প্রেক্ষিতে তথ্য মন্ত্রণালয় থেকে চলচ্চিত্রটির বিষয়ে জানতে চাওয়া হয়েছে। সেই সঙ্গে সেন্সর সনদের কপি চেয়েছে মন্ত্রণালয়।

শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি সিনেমা হলে মুক্তি দেয়ার জন্যে আবেদনের পরিপ্রেক্ষিতে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মো: সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে বলা হয়েছে, ‘কোন চলচ্চিত্র দর্শকদের মাঝে প্রদর্শনের পূর্বে বিধি মোতাবেক সেন্সর সনদ আবশ্যক। এমতাবস্থায়, চলচ্চিত্র প্রযোজক জনাব মো: সেলিম খান কর্তৃক নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সনদ গ্রহণ করা হয়েছে কি না তা জানানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। উল্লেখ্য, ইতোমধ্যে সেন্সর সনদ গ্রহণ করা হয়ে থাকলে উক্ত সেন্সর সনদের কপি পত্রের সাথে সংযুক্ত করতে হবে।’

শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর করা আবেদনে বলা হয়েছে, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শেষ রাত থেকে ১৬ই আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরদেহ দাফন পর্যন্ত কী ঘটেছিল। ইতিহাসের আলোকে তা জাতির সামনে তুলে ধরতে “আগস্ট ১৯৭৫” চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে। যার মাধ্যমে বিশ্বাসঘাতকদের চক্রান্তের প্রকৃত ইতিহাস জাতি জানতে পারবে। এই চলচ্চিত্রটি ১৫ই আগস্ট বা শোকাবহ আগস্ট মাসের যে কোনো দিনে সামাজিক দূরত্ব ও সরকারি বিধি নিষেধ মেনে সব সিনেমা হলে মুক্তি দেয়া হলে সারা দেশ, নতুন প্রজন্ম ও বিশ্ববাসী শোকাবহ দিনের ঘটনা নতুন করে জানার সুযোগ পাবে। বিশ্বের যেখানেই বাংলা ভাষাভাষী আছেন। তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে সবার কাছে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি পৌঁছাতে চায় শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

ভয়েস টিভি/নিউজ ডেস্ক/ডিএইচ

You may also like