Home বিনোদন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্মাননা পেলেন চিত্রনায়ক শান্ত খান

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্মাননা পেলেন চিত্রনায়ক শান্ত খান

by Shohag Ferdaus
শান্ত খান

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর ও তারুণ্য নিয়ে নির্মিত ‌‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রে বঙ্গবন্ধু চরিত্রে প্রশংসনীয় অভিনয়ের জন্যে বিশেষ সম্মাননা পেয়েছেন ঢাকাই সিনেমার রাইজিং স্টার চিত্রনায়ক শান্ত খান।

বাংলাদেশের সুবর্ণজয়ন্তী স্মরণে মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়। এ উৎসবের সমাপনী দিন ৬ জানুয়ারি বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি চিত্রনায়ক শান্ত খানের হাতে সম্মাননা স্মারক ক্রেস্ট তুলে দেন।

উদীয়মান তারকা চিত্রনায়ক শান্ত খান একাধিক বিগ বাজেটের সিনেমায় অভিনয় করেছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে তার একাধিক সিনেমা।

উৎসব পরিচালক মনজুরুল ইসলাম মেঘ জানিয়েছেন এবারের চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে ১২১টি দেশের ৬০০ চলচ্চিত্র । এবারের উৎসবের পর্দা উঠেছে মো. সেলিম খান পরিচালিত ও প্রযোজিত ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্র প্রদর্শনের মধ্য দিয়ে।

সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামে মাসুদ মঞ্চ ইন্টারন্যাশনাল কর্তৃক প্রযোজিত, অঞ্জন আইচ পরিচালিত ‘আগামীকাল’ চলচ্চিত্র প্রদর্শনের মধ্য দিয়ে।

গত ৩ জানুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

You may also like