Home ভিডিও সংবাদ করোনার প্রভাবে চরম ক্ষতির মুখে আবাসন ব্যবসা

করোনার প্রভাবে চরম ক্ষতির মুখে আবাসন ব্যবসা

by Newsroom
আবাসন ব্যবসা

পাবনা: করোনা মহামারিতে থমকে গেছে পাবনার আবাসন ব্যবসা । অর্থনৈতিক সংকট আর শ্রমিকের অভাবে গ্রাহকদের সময়মতো ফ্ল্যাট ও দোকান বুঝিয়ে দিতে পারছেন না আবাসন ব্যবসায়ীরা। এতে ঋণের কিস্তি সঠিক সময়ে আদায় করতে পারছে না ব্যাংকগুলো। ফলে বিপাকে পড়েছেন ব্যাংক কর্মকর্তারাও।

অথচ কিছুদিন আগেও আবাসন ব্যবসা ব্যাপক প্রসার হয়েছিলো এ জেলায়। আরো পড়ুন- করোনায় মৃতদের দাফন ও সৎকার করছে পাবনার দুই স্বেচ্ছাসেবী সংগঠন

জানা যায়, প্রতিনিয়ত ফ্ল্যাট ও দোকানের চাহিদা বেড়ে যাওয়ায় পাবনায় আবাসন ব্যবসার দিকে ঝুঁকে পড়ে বেশ কয়েকটি প্রতিষ্ঠান। আর প্রতি বছরই একের পর এক গড়ে ওঠে আধুনিক ও সুউচ্চ ভবন। এসব ভবন নির্মাণ করে আবাসন প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের আস্থাও অর্জন করে। কিন্তু বিশ্বব্যাপি করোনা ভাইরাসের থাবায় থমকে গেছে এ জেলার আবাসন ব্যবসা। সঠিক সময়ে ফ্ল্যাট তৈরি ও হস্তান্তর করতে পারছে না তারা। এতে ব্যাংক ঋণের কিস্তি পরিশোধসহ বিভিন্ন সমস্যায় পড়েছে আবাসন প্রতিষ্ঠানগুলো।

আবাসন প্রতিষ্ঠান ও গ্রাহকদের ঋণ দিয়ে বিপাকে পড়েছে ব্যাংকগুলো। দ্রুত সমস্যার সমাধান না হলে লোকসানের মুখে পড়তে পারে ব্যাংকখাত বলে মনে করছেন কর্মকর্তারা।

করোনা সংকট থেকে ঘুরে দাঁড়াতে ফ্ল্যাট ও দোকান ক্রেতাদের ধৈর্যধারণের পাশাপাশি ব্যাংক কর্তৃপক্ষ ও সরকারের সহযোগিতা চেয়েছেন আবাসন ব্যবসায়ীরা।

ভয়েসটিভি/পাবনা প্রতিনিধি/দেলোয়ার

You may also like