Home চিকিৎসা করোনায় আরও ৪১ জনের মত্যু, নতুন শনাক্ত ৩৩৬০

করোনায় আরও ৪১ জনের মত্যু, নতুন শনাক্ত ৩৩৬০

by Newsroom
আরও ৩২ জনের

ঢাকা : দেশে গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট দুই হাজার ২৩৮ জন মারা গেলেন। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ৩৬০ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৭৫ হাজার ৪৯৪ জনে।

৯ জুলাই বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাস থেকে নিজেকে ও পরিবারের সদস্যদের সুরক্ষিত রাখতে সবাইকে স্বাস্থ্যবিধি পালনের আহ্বান জানানো হয় বুলেটিনে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের ১৪ জন এবং ঢাকা বিভাগের ১২ জনের করোনাভাইরাসে মৃত্যু হয়েছে। এ পরিসংখ্যানে চট্টগ্রাম বিভাগে আজ ঢাকা বিভাগের চেয়ে মৃত্যুসংখ্যা বেশি হয়েছে।

করোনাভাইরাসের ছোবলে গোটা বিশ্ব এখন মৃত্যুপুরী। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন প্রায় এক কোটি ২২ লাখ। মৃতের সংখ্যা পাঁচ লাখ ৫২ হাজার ছাড়িয়েছে। তবে পৌনে ৭১ লাখের বেশি রোগী এরইমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।
নিজস্ব প্রতিবেদক/ভয়েসটিভি/ডিএইচ

You may also like