Home জাতীয় হাটহাজারীতে আহমদ শফীর মৃতদেহ, মানুষের ঢল

হাটহাজারীতে আহমদ শফীর মৃতদেহ, মানুষের ঢল

by Newsroom
আহমদ শফীর মৃতদেহ

হাটহাজারী এসে পৌঁছেছে আল্লামা আহমদ শফীর নিথর দেহ। শনিবার সকাল সাড়ে নয়টার দিকে তাঁর মৃতদেহ বহন করা গাড়িটি হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় প্রবেশ করে। এদিকে যে কোন ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা আহমেদ শফীর জানাজা হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণেই অনুষ্ঠিত হবে। জানাজায় ইমামতি করবেন তার সন্তান আনাস মাদানী।

১৯ সেপ্টেম্বর শনিবার দুপুর দুইটায় সেখানে তার জানাজা অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে হাটহাজারী মাদ্রাসার পর আর কোথাও জানাজা অনুষ্ঠিত হবে কিনা তা এখনো নিশ্চিত করে বলতে পারেনি কেউ।

বড় হুজুরকে শেষ বিদায় জানাতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে লোকজন চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় ভিড় করতে শুরু করেছেন। হেফাজত ইসলামের আমির শাহ আহমদ শফীর জানাজায় অংশ নিতে সকাল থেকে লোকজনের ভিড়ে পূর্ণ হতে থাকে মাদ্রাসার মাঠ। লোকসমাগম বেড়ে যাওয়ায় হাটহাজারী বাসস্ট্যান্ড থেকে যান চলাচল বন্ধ রয়েছে। সেখান থেকে হেঁটে লোকজন মাদ্রাসায় যাচ্ছেন।

এরইমধ্যে মাদ্রাসার ভেতর উত্তর মসজিদসংলগ্ন কবরস্থানে কবর খোঁড়াও শেষ হয়েছে বলে নিশ্চিত করেছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

আল্লামা শফীর জানাজা ঘিরে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। চট্টগ্রামের হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়ি উপজেলায় মোতায়েন করা হচ্ছে বিজিবি সদস্য। তদারকিতে থাকবেন ৭ ম্যাজিস্ট্রেট। এরমধ্যে হাটহাজারীতে ৪জন এবং বাকি ৩জন থাকবেন তিন উপজেলায়।

শুক্রবার রাতেই চট্টগ্রামের জেলা প্রশাসকের দায়িত্বে থাকা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়াসমিন পারভিন তিবরীজি ৪ উপজেলায় বিজিবি মোতায়েন চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব বরাবর চিঠি দিয়েছেন।

বড় হুজুর নামে খ্যাত আল্লামা আহমেদ শফী ১৮ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় পুরান ঢাকার গেন্ডারিয়ায় আজগর আলী হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল প্রায় একশ বছর।

আরও পড়ুন:  মারা গেছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী

এদিকে ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে অসুস্থ হয়ে পড়েন আল্লামা শফী। রাতে অ্যাম্বুলেন্সে করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকালে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিকেল বোর্ডে বসেন।

শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা তাকে ঢাকায় নেয়ার পরামর্শ দেন। বিকেলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে চট্টগ্রাম থেকে তাকে ঢাকায় আনা হয়েছিলো।

আল্লামা শফীর জন্ম চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার পাখিয়ারটিলা গ্রামে।

ভয়েস টিভি/টিআর

You may also like