Home বিশ্ব ইরানের হামলায় ইসরাইলের তিন গোয়েন্দা কর্মকর্তা নিহত

ইরানের হামলায় ইসরাইলের তিন গোয়েন্দা কর্মকর্তা নিহত

by Shohag Ferdaus

ইরাকের স্বায়ত্ত্বশাসিত কুর্দিস্তান অঞ্চলের রাজধানী এরবিলে ইহুদিবাদী ইসরাইলের প্রশিক্ষণকেন্দ্রে ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলায় তিন গোয়েন্দা কর্মকর্তা নিহত ও সাতজন আহত হয়েছে। ১২ মার্চ শনিবার দিবাগত রাতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি এ হামলা চালায়। ১৫ মার্চ মঙ্গলবার ইরান ভিত্তিক সংবাদমাধ্যম পার্স টুডে এ তথ্য জানিয়েছে।

ইরানের শীর্ষ পর্যায়ের একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে দি ক্র্যাডেল জানিয়েছে, শনিবার রাত ১টা ২০ মিনিটের সময় আইআরজিসি এরবিলে মোসাদের কেন্দ্রে ১২টি ফতেহ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। ওই হামলায় এ পর্যন্ত তিনজন নিহত হয়েছে যার মধ্যে দুজন শীর্ষ পর্যায়ের মোসাদ কর্মকর্তা রয়েছে। এছাড়া, আহত সাতজনের মধ্যে কয়েকজনের অবস্থা সংকটাপন্ন।

হামলার পর জার্মানির স্টুগার্ট শহর থেকে একটি এয়ার অ্যাম্বুলেন্স পাঠানোর জন্য অনুরোধ জানানো হয় কিন্তু নিরাপত্তার কথা চিন্তা করে এয়ার অ্যাম্বুলেন্সটি কাতারে অবতরণ করে। মার্কিন সেনারা সি-১৩০ বিমানে করে হতাহতদের এয়ার অ্যাম্বুলেন্সের কাছে নিয়ে যায়।

নিরাপত্তা সূত্রটি বলেছে, “ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে আঞ্চলিক দেশগুলোকে এই বার্তা দেয়া হয়েছে যে, ইরান সীমান্তের কাছে ইসরাইলের যেকোনো তৎপরতার ব্যাপারে তেহরান খুবই সংবেদনশীল এবং এ ধরনের কোনো তৎপরতা ইরান বরদাশত করবে না।”

ভয়েস টিভি/এসএফ

You may also like