Home সারাদেশ উখিয়া সীমান্তে এক বছরে দেড়’শ কোটি টাকার ইয়াবা উদ্ধার

উখিয়া সীমান্তে এক বছরে দেড়’শ কোটি টাকার ইয়াবা উদ্ধার

by Mesbah Mukul

কক্সবাজারের উখিয়া ও নাইক্ষ্যংছড়ি সীমান্ত এলাকায় গত এক বছরে ৫১ লাখ ৯০ হাজার ২৭ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র কক্সবাজারস্থ ৩৪ ব্যাটালিয়নের সদস্যরা। এসব ইয়াবার মূল্য এক শ’ পঞ্চান্ন কোটি টাকা। ২০২১ সালের জানুয়ারি থেকে চলতি ২০২২ সালের ১৩ জানুয়ারি পর্যন্ত এসব ইয়াবা উদ্ধার করা হয়। এসব অভিযানে ২১৬ জন পাচারকারীকে আটক করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার ৩৪ বিজিবি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন অধিনায়ক লে. কর্নেল মো: মেহেদি হোসাইন কবির।

উখিয়া ও নাইক্ষ্যংছড়ির মিয়ানমার সীমান্ত এলাকাসহ নিজেদের আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান অধিনায়ক লে. কর্নেল মো: মেহেদি হোসাইন কবির।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সর্বশেষ গতকাল বৃহস্পতিবার ভোরে এক অভিযানে কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) অধীনস্থ পালংখালী বিওপির সীমান্ত এলাকায় বিজিবির সাথে চোরাকারবারি সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলি হয়েছে। সীমান্তে টহলদলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা বিজিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। বিজিবি সদস্যরাও পাল্টা ২০ রাউন্ড গুলি ছুড়ে। একপর্যায়ে পাচারকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ১৮ হাজার ইয়াবা উদ্ধার করে বিজিবি সদস্যরা।

আরও পড়ুন : ২৮টি স্বর্ণের বারসহ স্বামী-স্ত্রী আটক

ভয়েসটিভি/এমএম

You may also like