Home সারাদেশ দুই সংসদীয় আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

দুই সংসদীয় আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

by Amir Shohel
ভোটগ্রহণ

করোনা পরিস্থিতির মধ্যে বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) ও যশোর-৬ (কেশবপুর) দুই সংসদীয় আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। ১৪ জুলাই মঙ্গলবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীন চলবে বিকেল ৫টা পর্যন্ত।

কোভিড-১৯ মহামারির মধ্যে ভোটাধিকার প্রয়োগে মানতে হচ্ছে স্বাস্থ্যবিধি। মাস্ক না পরে কেন্দ্রে আসলে কাউকেই ভোট দিতে দেবে না বলে জানিয়েছেন ইসি সচিব মো. আলমগীর।

ভোটকে কেন্দ্র করে ইতোমধ্যে সংসদীয় এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। যান চলাচলের ওপরও আরোপ করা হয়েছে বিধি-নিষেধ। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও ইতোমধ্যে নির্বাচন এলাকায় অবস্থান নিয়েছেন।

নির্বাচনের কারণে ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির শঙ্কায় কমিশনের সিদ্ধান্তের বিপক্ষে অবস্থান ইতোমধ্যে উপনির্বাচনের ভোট বর্জন করছে বিএনপি। তবে মনোনয়ন প্রত্যাহারের সময় বিএনপি নির্বাচন বর্জনের ঘোষণা না দেয়ার কারণে ব্যালটে নৌকার পাশে ধানের শীষ প্রতীক থাকছে।

এদিকে মঙ্গলবার সংসদের বর্তমান বিরোধী দল জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচএম এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী হওয়ায় নির্বাচন পেছানোর দাবি করেছিল জাপা। তবে সে দাবি নাকচ করেছে নির্বাচন কমিশন।

এর আগে দুই সংসদীয় আসনে ২৯ মার্চ নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়। এখন সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে এ নির্বাচন করছে ইসি। ১৫ জুলাই বগুড়া-১ আসনের এবং ১৮ জুলাই যশোর-৬ আসনের নির্বাচন অনুষ্ঠানের জন্য সংবিধান নির্ধারিত ১৮০ দিন শেষ হতে যাচ্ছে।

 

ভয়েসটিভি/নিজস্ব প্রতিবেদক/এএস

You may also like