Home রাজনীতি উপ-নির্বাচনে অংশ নেবে বিএনপি

উপ-নির্বাচনে অংশ নেবে বিএনপি

by Shohag Ferdaus
উপ-নির্বাচনে

বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন বর্জন করলেও শূন্য হওয়া জাতীয় সংসদের পাঁচটি আসনের উপ-নির্বাচনে অংশ নেবে বিএনপি। ২৯ আগস্ট শনিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। তবে বৈঠকের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

বৈঠকের পর দলের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পাবনা-৪ আসনের উপ-নির্বাচনের জন্য রোববার (৩০ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন প্রার্থীদের মধ্যে ফরম বিক্রি করা হবে। সোমবার বেলা ২টার মধ্যে ফরম জমা দিতে হবে। ওই দিন বিকেল ৫টা থেকে গুলশান কার্যালয়ে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে।

এ বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নির্বাচনে যাব না, এ কথা আমরা কখনো বলিনি। তখন কোভিড-১৯ পরিস্থিতির কারণে আমরা নির্বাচনে প্রার্থী দিয়েও সরে এসেছি। এখন যেহেতু সবকিছু স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে, তাই আমরা নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

পাঁচ আসনের উপ-নির্বাচন, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, সাংগঠনিক কার্যক্রম, খালেদা জিয়ার স্থায়ী মুক্তি এবং উন্নত চিকিৎসাসহ সার্বিক বিষয়ে বৈঠকে আলোচনা হয় বলে জানা গেছে।

ভার্চুয়াল এ বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন। বৈঠকে নিজ নিজ বাসা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড.আব্দুল মঈন খান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহামুদ টুকু।

ভয়েস টিভি/এসএফ

You may also like