Home সারাদেশ বেগমগঞ্জের উপ-নির্বাচনে ৬ জনের মনোনয়নপত্র দাখিল

বেগমগঞ্জের উপ-নির্বাচনে ৬ জনের মনোনয়নপত্র দাখিল

by Newsroom

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ১৫ নভেম্বর রোববার বিকেল ৫টার মধ্যে উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করা হয়।

প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ প্রার্থী প্রয়াত চেয়ারম্যান ওমর ফারুক বাদশার সহধর্মিনী শাহনাজ বেগম, বিএনপি প্রার্থী মঞ্জুরুল আজিম সুমন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আমিনুল হক মুন্না, স্বতন্ত প্রার্থী কবির হোসেন, মফিজুর রহমান ও জোবায়ের হোসেন।

মনোনয়ন বাচাইয়ের তারিখ ১৭ নভেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ২৩ ও ২৪ নভেম্বর। আগামী ১০ ডিসেম্বর এ উপজেলায় উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।

গতকাল শনিবার দলীয় সভানেত্রীর কার্যালয় থেকে শাহনাজ বেগম আওয়ামীলীগ দলীয় মনোনয়ন গ্রহন করেন। তিনি ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

অপরদিকে মঞ্জুরুল আজিম সুমন গত ৯ নভেম্বর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর থেকে দলীয় মনোনয়ন গ্রহন করেন। বিএনপির রাজনীতিতে সক্রিয় মঞ্জরুল আজিম সুমন বর্তমানে নোয়াখালী জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় চট্টগ্রাম বিভাগীয় যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

গত ২৭ সেপ্টেম্বর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ওমর ফারুক বাদশা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। ১৬ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪লাখ ১৬ হাজার ২৩৪ জন। এর মধ্যে পুরুষ ২লাখ ১৫ হাজার ৯৯৮ জন এবং মহিলা ২ লাখ ২৩৬ জন।

ভয়েস টিভি/টিআর

You may also like