Home সারাদেশ চাঁদপুরে একসঙ্গে জন্ম নেয়া পাঁচ শিশুর একজনও বেঁচে নেই

চাঁদপুরে একসঙ্গে জন্ম নেয়া পাঁচ শিশুর একজনও বেঁচে নেই

by Newsroom

চাঁদপুর : চাঁদপুরের কচুয়া উপজেলায় একসঙ্গে জন্ম নেয়া পাঁচ সন্তানের মা সুস্থ থাকলেও মারা গেছে তার সবক’টি সন্তান। প্রসবের পরপরই হাসপাতালেই মারা যায় তিন শিশু আর পরে বাসায় নিয়ে যাওয়ার পর বাকি দুটিরও মৃত্যু হয়।

এর আগে আগে ১৫ আগস্ট শনিবার রাত সাড়ে ৮ টার দিকে প্রসবব্যথা নিয়ে কচুয়া টাওয়ার হাসপাতাল নামে বেসরকারি একটি ক্লিনিকে ভর্তি হন মারুফা বেগম (২৫)।
সেখানে মারুফা স্বাভাবিকভাবে পরপর পাঁচটি সন্তান প্রসব করেন। এর মধ্যে চারটি ছেলে এবং একটি মেয়ে। তবে অপরিণত বয়সের হওয়ায় জন্মের কিছুক্ষণ পর তিনটি শিশু মারা যায়। রাতেই জীবিত অন্য দুই শিশু নিয়ে হাসপাতাল ত্যাগ করে বাসায় পৈরার পর বাকি দুই সমন্তও মারা যায়।

কচুয়া টাওয়ার হাসপাতালের চিকিৎসক সিনথিয়া সাহা জানান, মূলত অপরিণত বয়সে জন্ম হওয়ায় শিশুদের তিনটি হাসপাতালে মারা যায়। ‘স্বাভাবিক প্রসব হলেও জীবিত অন্য দুই শিশু বেঁচে থাকার নিশ্চয়তা নেই’ বলেও তখন মন্তব্য করেছিলেন এই চিকিৎসক।

কুমিল্লার চান্দিনা উপজেলার বরকড়ই গ্রামের কৃষক মো. ইউনুসের স্ত্রী মারুফা বেগম। তবে প্রসবের আগে মারুফা তার বাবার বাড়ি চাঁদপুরের কচুয়া উপজেলার আন্দিরপাড়ে অবস্থান করছিলেন।

ভয়েস টিভি/চাঁদপুর প্রতিনিধি/ডিএইচ

You may also like