Home সারাদেশ এবার ঈদে মোটরসাইকেল ও পিকআপে বাড়ি ফেরার হিড়িক

এবার ঈদে মোটরসাইকেল ও পিকআপে বাড়ি ফেরার হিড়িক

by Newsroom

নিয়ামুল আজিজ সাদেক: করোনা ভাইরাস সংক্রমণ বাড়ছে তাতে কি। ঈদে বাড়ি ফিরতেই হবে এমন মানুষের সংখ্যা অনেক। কিন্তু যাদের ব্যক্তিগত গাড়ি নেই তারা সিএনজি অটোরিকসা মোটরসাইকেল বা পিকআপে চড়ে ঝুঁকি নিয়েই ফিরছেন বাড়ি।রাজধানীর প্রবেশপথগুলোতেও পুলিশের কড়াকড়ি কিছুটা শিথিল হয়েছে।
এদিকে ঈদের ঠিক আগে গণপরিবহণ শুণ্য রাজধানীর এই চিত্র বিগত কয়েক দশকে কেউ দেখেনি।জীবন জীবিকার টানে আসা মানুষরা প্রিয়জনের কাছে ছুটে যাওয়ার অন্যতম উপলক্ষ্য দুটি ঈদ। কিন্তু এবার বাড়ি ফেরার চিত্রটা পুরোপুরি ভিন্ন।
ফাঁকা ঢাকায় বাড়ি ফেরার বিকল্প পরিবহণ এখন ভাড়াচালিত মোটরসাইকেল ও সিএনজি অটোরিকসা। ঢাকায় অ্যাপভিত্তিক মোটরসাইকেল সেবা বন্ধ থাকায় তারাই এখন ঢাকার বাইরে নিয়ে যাচ্ছেন।ফরিদপুর, ময়মনসিংহ অথবা টাঙ্গাইলের মতো জেলায় সড়কপথে এই দ্বিচক্রযানই একমাত্র ভরসা।
যাত্রীরা জানান, করোনা আতঙ্ক যতই থাকুন না কেন ঈদে প্রিয়জনের আনন্দের তুলনায় সেটা তুচ্ছ। তাই মোটরসাইকেল বা অটোরিকসায় বেশি ভাড়াতেই তারা রওনা হচ্ছেন।
গাবতলীর বাস টার্মিনালের পুরোটাই এখন জনমানবশূন্য। আন্তনগর বাসগুলো ঠায় দাড়িয়ে আছে। একই চিত্র সায়েদাবাদেরও। সেখানেও অলস সময় কাটাচ্ছেন পরিবহণ শ্রমিকরা। ব্যতিক্রমী এই অলস ঈদ যেন আর না ফিরে আসে সে কামনাই শ্রমিকদের মনে।

You may also like