Home বিনোদন এবার বড় পর্দায় আসছেন ‘একেনবাবু’

এবার বড় পর্দায় আসছেন ‘একেনবাবু’

by Shohag Ferdaus

হিসেব পাল্টে দিলেন একেনবাবু! সাধারণত কোনও ছবি অত্যন্ত জনপ্রিয় হলে তার থেকে সিরিজ হয়। শুক্রবার এসভিএফ প্রযোজনা সংস্থার ঘোষণা, সিরিজে বাজিমাত করে এবার বড় পর্দা জয় করতে আসছেন ‘দ্য একেন’। প্রথম সিরিজ থেকে ‘একেনবাবু’ সফল।

আনন্দবাজারকে ‘একেনবাবু’ ওরফে অনির্বাণ চক্রবর্তী বলেন, গোটা বিশ্বেই সিরিজ থেকে কোনও চরিত্র বা গল্পের বড় পর্দায় মুক্তি বিরল। হাতেগোনা এমন ঘটনা ঘটেছে। সেই দলে তিনিও সামিল! এটা ভেবেই আহ্লাদিত অনির্বাণ। নেপথ্য কারণ হিসেবে ভালো গল্প, টানটান চিত্রনাট্য, মুচমুচে সংলাপ, কৌতুক রসের ঝকঝকে উপস্থাপনাকেই তিনি কৃতিত্ব দিয়েছেন। বাকিটা দর্শকের দৌলতে, এমনই দাবি অনির্বাণের। বলেছেন, ‘‘দর্শক ভাল না বাসলে কিছুই হত না। সবার মনের মতো হয়ে উঠতে পেরেছি বলেই এই ঘটনা ঘটতে চলেছে।’’

জানুয়ারির শেষে দার্জিলিংয়ে শুরু হবে ছবির শ্যুট। গল্প এক্ষুণি জানাতে পারবেন না ‘একেনবাবু’। তবে শৈল শহরকে ঘিরেই দানা বাঁধবে যাবতীয় কাণ্ড-কারখানা। পরিচালনায় জয়দীপ মুখোপাধ্যায়। তিনি জনপ্রিয় সিরিজের চতুর্থ সিজনের পরিচালক। কাহিনিকার সুজন দাশগুপ্ত। চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবির গানের দায়িত্বে জয় সরকার। গানের কথা লিখছেন চন্দ্রিল ভট্টাচার্য।

ছবির ফার্স্ট লুক বলছে, সন্তোষ দত্তের যেন পুনর্জন্ম হয়েছে। বাঙালির কাছে সচেতন ভাবেই কি প্রয়াত কালজয়ী অভিনেতার ছায়া হয়ে জনপ্রিয় হতে চান অনির্বাণ? এর উত্তরে অভিনেতার যুক্তি, ‘‘আমার চেহারায় আমার হাত নেই। সন্তোষ দত্ত হওয়ার স্পর্ধাও নেই। অন্য দিকে, ‘একেনবাবু’ প্রথম দিন থেকেই এই বিশেষ চেহারায় উপস্থিত হয়েছে। ফলে, সেখানেও কিছু করার নেই।’’ তার দাবি, ‘জটায়ু’র চরিত্রে অভিনয় না করলে হয়তো এই ভাবনা তিনিও ভাবতেন। যেহেতু দুটো চরিত্রেই অভিনয় করেছেন তাই জানেন, ‘লালমোহনবাবু’ আর ‘একেনবাবু’ এক নন। এক জন তুখোড় গোয়েন্দা। অন্য জন নিপাট ভালমানুষ, বন্ধুবৎসল।

ভয়েস টিভি/এসএফ

You may also like