Home রাজনীতি এলপিজির দাম বাড়িয়ে মানুষকে বিপাকে ফেলেছে : জিএম কাদের

এলপিজির দাম বাড়িয়ে মানুষকে বিপাকে ফেলেছে : জিএম কাদের

by Amir Shohel

হঠাৎ গ্যাসের দাম বাড়িয়ে দেশের মানুষকে বিপাকে ফেলেছে সরকার বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

তিনি বলেন, ১২ কেজি এলপি গ্যাসের দাম এক লাফে এক হাজার ২৪০ টাকা থেকে বাড়িয়ে এক হাজার ৩৯১ টাকা করা হয়েছে। এমনিতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ। এমন বাস্তবতায় গ্যাসের দাম বাড়ানো কোনোভাবেই ঠিক হয়নি।

৪ মার্চ শুক্রবার এক ভিডিও বার্তায় জিএম কাদের এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, রান্নার জন্য পাইপলাইনের গ্যাসের বর্তমান মূল্য ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে দুই হাজার ১০০ টাকা এবং বিদ্যুতের দাম ৬৬ -৭৯ শতাংশ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। একইভাবে পানির দাম ২০ ভাগ বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। এগুলো কার্যকর হলে এর প্রভাবে সব ধরনের দ্রব্য ও সেবার মূল্য আরেক দফা বৃদ্ধি পাবে।

তিনি বলেন, এমন প্রস্তাবনা সরকার বাস্তবায়ন করলে দেশের ৯০ শতাংশ ঘরে হাহাকার উঠবে। পানি, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হবে গণবিরোধী সিদ্ধান্ত।

স্বল্পমূল্যে নিত্যপণ্য কিনতে টিসিবির গাড়ির সামনে লম্বা লাইন দিন দিন বাড়ছে জানিয়ে জিএম কাদের বলেন, এরই মধ্যে দেশে ভিক্ষুকের সংখ্যা অনেক বেড়েছে। দ্রব্যমূল্য বৃদ্ধির ধারাবাহিকতা অব্যাহত থাকলে দেশে দুর্ভিক্ষ দেখা দিতে পারে।

ভয়েসটিভি/এএস

You may also like