Home বিনোদন এবার করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন

এবার করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন

by Newsroom

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবার প্রাণ হারালেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন। ১৮ এপ্রিল শনিবার সকাল ৯টা ৩০ মিনিটে মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এর আগে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে রাজধানীর এক হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছিল। এর পর ফুসফুস মারাত্মকভাবে আক্রান্ত হওয়ায় এই অভিনেতাকে স্থানান্তর করা হয়েছিল বারডেম হাসপাতালে।

পরিচালক সালাহউদ্দিন লাভলু জানান, ‘এস এম মহসিন সকাল ৯ টার দিকে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। কোভিডে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। মরহুমের পরিবার ইচ্ছা পোষণ করেছেন, তাকে আজিমপুর কবরস্থানে সমাহিত করার। কিন্তু যেহেতু তিনি ছিলেন বীর মুক্তিযোদ্ধা, তাই তাকে গার্ড অব ওনার দিয়ে বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা প্রয়োজন। সেই বিষয়ে কথাবার্তা চলছে।’

এস এম মহসীন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগের অনুষদের সদস্য। এছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন এই প্রয়াত অভিনেতা।

আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন এস এম মহসীন। ‘পদক্ষেপ’ শিরোনামে নাটকের মধ্য দিয়ে রেডিও নাটকে তার আত্মপ্রকাশ। তিনি ২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।

ভয়েস টিভি/ডি

You may also like