Home চিকিৎসা কমেছে নতুন শনাক্ত

কমেছে নতুন শনাক্ত

by Amir Shohel
করোনা আপডেট

ঢাকা : দেশে গত একদিনে করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৩৩ জন। এতে বিগত দিনগুলোর তুলনায় আক্রান্তের সংখ্যা কমেছে। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জনে। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৪৯৬ জন।

১৬ জুলাই বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৪০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৬ হাজার ৯৬৩ জন। সুস্থতার হার ৪৫ দশমিক ৪৮ শতাংশ।

বর্তমানে ঢাকাসহ সারাদেশে ৮০টি পরীক্ষাগারে নুমনা সংগ্রহ করা হচ্ছে জানিয়ে নাসিমা সুলতানা আরও বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৫৪৮টি। পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৮৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯ লাখ ৯৩ হাজার ২৯১টি।

করোনা মহামারি বিশ্বকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। গেল বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন এক কোটি ৩২ লাখ ৪৮ হাজারের বেশি। মৃতের সংখ্যা পাঁচ লাখ ৭৬ হাজার প্রায়। তবে ৭৭ লাখের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে কোভিড-১৯ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

ভয়েসটিভি/নিজস্ব প্রতিবেদক/এএস

You may also like