Home সারাদেশ করোনা ও ডেঙ্গু প্রতিরোধে মাঠে নেমেছে নীলফামারী পৌরসভা

করোনা ও ডেঙ্গু প্রতিরোধে মাঠে নেমেছে নীলফামারী পৌরসভা

by Newsroom

নীলফামারী প্রতিনিধি: করোনা মহামারির পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে মাঠে নেমেছে নীলফামারী পৌরসভা। পাড়া-মহল্লার বাড়ি বাড়ি গিয়ে এডিস মশার উৎপত্তিস্থল পরিচ্ছন্ন রাখতে বিতরণ করা হচ্ছে সচেতনতামুলক লিফলেট। প্রতিটি সড়কে ছিটানো হচ্ছে জীবানুনাশক। পরিস্কার করা হচ্ছে ছোট-বড় সব ড্রেন। ডাস্টবিনে জমে থাকা ময়লা আবর্জনা সরাতে ব্যস্ত সময় পার করছে পরিচ্ছন্নতা কর্মীরা। আর মশা নিধনে ফগার মেশিন দিয়ে ড্রেনগুলোতে করা হচ্ছে স্প্রে।

নীলফামারী পৌর মেয়রের নির্দেশনায় নিয়মিত পাড়া মহল্লার বাসা বাড়ি গিয়ে সচেতনতা বাড়াতে বিতরণ করছেন লিফলেট স্বাস্থ্য কর্মীরা। আর পরিচ্ছন্নতা কর্মীরা ড্রেন ও ডাষ্টবিন পরিস্কারে কাটাচ্ছেন ব্যস্ত সময়। করোনা সংক্রমন, ডেঙ্গু আর চিকনগুণিয়া প্রতিরোধে ছিটানো হচ্ছে জীবানুনাশক। এডিস মশার লারভা ধ্বংস করায় নীলফামারী এখনো ডেঙ্গুমুক্ত। পৌর কর্তৃপক্ষের এসব তৎপরতায় নিরাপদে বাস করতে পারছে পৌরবাসী।

কীটতত্ববিদের সহায়তা আর পরামর্শে এডিস মশা জন্মানোর স্থানগুলো ধ্বংস করে দেয়া হয়েছে। এতে নীলফামারী পৌর এলাকা রয়েছে সম্পুর্ণ ডেঙ্গুমুক্ত বলে জানালেন পৌর কর্মচারীরা।

এছাড়া করোনা মোকাবেলা, ডেঙ্গু আর চিকনগুনিয়া প্রতিরোধে আরো পদক্ষেপ নেয়ার কথা জানালেন পৌর মেয়র। পাশাপাশি নাগরিকদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন সুশীল সমাজের প্রতিনিধি প্রকৌশলী সফিকুল আলম ডাবলু।
রিপোর্ট: নুর আলম
এডিট: ফাহিমা সুফল

You may also like