Home বিশ্ব করোনায় আক্রান্তের সংখ্যায় ভারত পঞ্চম

করোনায় আক্রান্তের সংখ্যায় ভারত পঞ্চম

by shahin

ভয়েস ডেস্ক: প্রাণঘাতি মহামারী করোনা ভাইরাসে ভারতে হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে বিশ্বে আক্রান্তের সংখ্যায় করোনায় বিপর্যস্ত দেশগুলোকে ছাড়িয়ে পঞ্চমে অবস্থান করছে ভারত ।

এই রিপোর্ট লেখার পর্যন্ত জনস হপকিন্স ইউনিভার্সিটির দেয়া সর্বশেষ পরিসংখ্যানে জানানো হয়, পঞ্চম অবস্থানে থাকা ভারতে মোট আক্রান্ত ২ লাখ ৪৬ হাজার ৬২২ জন। মারা গেছে ৬ হাজার ৯৪৬ জন।

অন্যদিকে শীর্ষ ছয়ে অবস্থান করা স্পেনের করোনা আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৩১০ জন। এছাড়া ভারতের একধাপ উপরে অবস্থান করা যুক্তরাজ্যে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৬ হাজার ২৯২ জন। এর উপরে অবস্থান যথাক্রমে রাশিয়া, ব্রাজিল ও যুক্তরাষ্ট্রের।

শনিবার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আরও ৯ হাজার ৮৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা দেশটিতে একদিনে এখন পর্যন্ত সর্বোচ্চ।

কয়েকদিন ধরে দেশটিতে প্রতিনিয়ত ৮ হাজারের উপরে করোনায় আক্রান্ত হচ্ছে। সেইসঙ্গে ভাঙছে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। লকডাউন শিথিলের পর থেকে দেশটিতে সংক্রমণের হার অনেক বেশি।

দেশটিতে করোনা আক্রান্তের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। সেথানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮০ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ২ হাজার ৮শ’ ৪৯ জনের। এরপরই অবস্থান তামিলনাড়ু, গুজরাট ও দিল্লির। এনডিটিভি, জন হপকিন্স ইউনিভার্সিটি।

You may also like