Home সারাদেশ করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ

করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ

by shahin

ভয়েস রিপোর্ট : দেশের অন্যতম স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ।

করোনা পজিটিভ হওয়ার এ খবর ডা. জাফরুল্লাহ নিজেই সোমবার ২৫ মে গণমাধ্যমকে নিশ্চিত করেন। ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের ল্যাবে রোববার ডা. জাফরুল্লাহ নমুনা পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে।

তিনি বলেন, রোববার ইফতার করার পর মনে হলো শরীরে জ্বর জ্বর লাগছে। এরপর গণস্বাস্থ্য নগর হাসপাতাল ধানমন্ডিতে করোনা টেস্ট করিয়েছি। এতে অ্যান্টিজেন পজিটিভ এসেছে। এরপর থেকে বাসায় আইসোলেশনে আছি। এখন শরীরে জ্বর ছাড়া করোনার অন্য কোনো উপসর্গ নেই।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার কিছুদিন পর থেকে এই ভাইরাস শনাক্তরণে কিট উদ্ভাবনে নামে গণস্বাস্থ্য কেন্দ্র। ড. বিজন কুমার শীলের নেতৃত্বে বিজ্ঞানীদের একটি দল তা উদ্ভাবনও করেছে।

উদ্ভাবিত এ কিটের সক্ষমতা যাচাই চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। এ পরীক্ষায় সফলতা পেলে চূড়ান্ত ।‌ কিট ব্যবহারের অনুমোদন দেবে ঔষধ প্রশাসন অধিদফতর। তারপরই গণস্বাস্থ্য তাদের উদ্ভাবিত কিট সবার করোনা পরীক্ষায় ব্যবহার করা যাবে।

এ কিট উদ্ভাবন প্রক্রিয়া মিডিয়াসহ বিভিন্ন পর্যায়ে যোগাযোগের সমন্বয় করে আসছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ড. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটেই আমার অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। আমার পরীক্ষায় পজিটিভ আসায় বাসার অন্যদের পরীক্ষা করানো হয়। তাদের কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ এসেছে।

You may also like