Home চিকিৎসা করোনায় আরও মৃত্যু ৩৩, শনাক্ত ২৬৫৪

করোনায় আরও মৃত্যু ৩৩, শনাক্ত ২৬৫৪

by Amir Shohel
করোনায় মৃত্যু

ঢাকা : গত একদিনে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট তিন হাজার ২৬৭ জনের মৃত্যু হয়েছে। আর ১১ হাজার ১৬০টি নমুনা পরীক্ষা করে গত একদিনে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ‌দুই হাজার ৬৫৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৪৬ হাজার ৬৭৪ জনে।

৫ আগস্ট বুধবার দুপুর আড়াইটার দিকে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮৯০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ৪১ হাজার ৭৫০ জন।

স্বাস্থ্য বুলেটিনে বরাবরের মতো করোনা থেকে সুরক্ষিত ও সুস্থ থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা।

করোনা মহামারি বিশ্বকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। গেল বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ১ কোটি ৮৭ লাখ ২৭ হাজার ২৩ জন। মৃতের সংখ্যা ৭ লাখ ৪ হাজার ৭৮৪ জন। এক কোটি ১৯ লাখ ৪০ হাজার ৬৮৫ জন রোগী সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনা ভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর এতে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

ভয়েসটিভি/নিজস্ব প্রতিবেদক/এএস

You may also like