Home জাতীয় করোনায় প্রাণ গেলো আরও ৪২ জনের : নতুন শনাক্ত ৩১১৪

করোনায় প্রাণ গেলো আরও ৪২ জনের : নতুন শনাক্ত ৩১১৪

by Amir Shohel
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক

দেশে গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪২ জনে প্রাণ গেছে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৯৬৮ জন। আর নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন হাজার ১১৪ জন। দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে এক লাখ ৫৬ হাজার ৩৯১ জন। সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬০৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৬৮ হাজার ৪৮ জন।

৩ জুলাই শুক্রবার দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনা শনাক্তে শেষ ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৬৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ ১৭ হাজার ৩৪৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও তিন হাজার ১১৪ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৫৬ হাজার ৩৯১ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪২ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ৯৬৮ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬০৬ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৬৮ হাজার ৪৮ জনে।

২ জুলাই কোভিড-১৯ সম্পর্কিত বুলেটিনে জানানো হয়, গত একদিনে করোনা রোগীদের মধ্যে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। আর ১৮ হাজার ৩৬২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও চার হাজার ১৯ জন।

প্রতিবারের মতো করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশে চলতি বছরের ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে বেড়েই চলেছে মৃত্যু।

সম্পাদনা : আমির সোহেল

You may also like