Home চিকিৎসা করোনায় মৃতের সংখ্যা ২৫০; আক্রান্ত ৯৬৯

করোনায় মৃতের সংখ্যা ২৫০; আক্রান্ত ৯৬৯

by Newsroom

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ৯শ’ ৬৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৬৬০ জন। এসময়ের মধ্যে মারা গেছেন ‌আরো ১১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৪৫ জন। এ নিয়ে মোট সুস্থ হলো তিন হাজার ১৪৭ জন।
মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৭টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ৮৪৫টি। পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ৭৭৩টি। মোট পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৬৩৮টি।
নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের। এদের মধ্যে পুরুষ সাতজন, নারী চারজন। ঢাকায় পাঁচজন, নারায়ণগঞ্জে একজন, নরসিংদীতে একজন, চট্টগ্রাম বিভাগে দু’জন, সিলেট বিভাগে একজন রয়েছে। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দু’জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে তিন জন রয়েছেন।
তিনি বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৪৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে তিন হাজার ১৪৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছে ১৫২ জন। মোট আইসোলেশনে আছে দুই হাজার ৩৬১ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছে এক হাজার ৬৬৬ জন। এপর্যন্ত আইসোলেশনে এসেছে ২ লাখ ২৫ হাজার ৮৪ জন।
তিনি বলেন, সারাদেশে ৬৪ জেলায় ৬১৫টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত। তৎক্ষণিকভাবে এসব প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে সেবা দেওয়া যাবে ৩০ হাজার ৯৫৫ জনকে।

You may also like