Home সারাদেশ রামেকে করোনা ও উপসর্গে আরও ১০ জনের মৃত্যু

রামেকে করোনা ও উপসর্গে আরও ১০ জনের মৃত্যু

by Newsroom
রামেক হাসপাতাল
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয়।
এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে চারজন, উপসর্গ নিয়ে পাঁচজন ও করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। মৃতদের চারজন পুরুষ ও ছয়জন নারী।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘন্টায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনার দুইজন করে ছয়জন এবং নওগাঁর একজন রয়েছেন।
মৃতদের বয়স বিশ্লেষণে জানা যায়, তাদের চারজনের বয়স ৬১ বছরের ওপরে ছিল। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ছিলেন একজন।
শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৫ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ২৮৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১৯ জন।
পরিচালক জানান, কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৫৮ জনের করোনা পজিটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৪ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী শারীরিক জটিলতায় চিকিৎসাধীন রয়েছেন ৪৮ জন।
শামীম ইয়াজদানী আরও জানান, সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। সংক্রমণের হার ১৫ দশমিক ২৭ শতাংশ। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৭৩ শতাংশ কম।  এর আগের দিন রোববার সংক্রমণের হার ছিল ২৪ শতাংশ।
এছাড়াও গত শনিবার এ জেলায় সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ২৫ শতাংশ, শুক্রবার ২৯ দশমিক ৫২ শতাংশ, বৃহস্পতিবার ২৫ দশমিক ১৫ শতাংশ, বুধবার ২৮ দশমিক ৬৩ শতাংশ, মঙ্গলবার ২৮ দশমিক ৮০ শতাংশ এবং সোমবার সংক্রমণের হার ছিল ২৩ দমশিক ১০ শতাংশ।
ভয়েস টিভি/ এএন

You may also like