Home সারাদেশ কর্মহীন মধ্যবিত্তদের কাছে এখন জনপ্রিয় কুড়িগ্রাম জেলা পুলিশ

কর্মহীন মধ্যবিত্তদের কাছে এখন জনপ্রিয় কুড়িগ্রাম জেলা পুলিশ

by Newsroom

কুড়িগ্রাম প্রতিনিধি: করোনা প্রতিরোধে অঘোষিত লক ডাউনে কর্মহীন হয়ে পড়া মধ্যবিত্তদের কাছে গোপনে খাবার পৌঁছে দিচ্ছে কুড়িগ্রাম জেলা পুলিশ। নিজেদের অসহায়ত্বের কথা কাউকে বলতে না পারলেও, পুলিশ সুপারের ফোনে এসএমএস,কল বা ফেসবুক ম্যাসেঞ্জারে জানালেই খাবার পৌঁছে যাচ্ছে রাতের আঁধারে।

সামাজিক নিরাপত্তা, হোম বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিতের পাশাপাশি দুঃস্থ্ ও কর্মহীনদের গোপনে এই সহায়তা দেয়ায় এরইমধ্যে সুনাম কুড়িয়েছে প্রশাসন। যারা দিনে লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে লজ্জিতবোধ করেন তাদেরই এই সেবা দিচ্ছে পুলিশ। এতে বেশ খুশি সুবিধাভোগীরা।

প্রতিরাতেই পুলিশের একটি দল পুলিশ সুপারের নির্দেশে বেরিয়ে পড়েন খাদ্য সামগ্রী নিয়ে।দূর্গম চরাঞ্চলে মাথায় খাবারের বস্তা নিয়েও তাদের ছুটতে হয়।এমনকি ঝড়-বৃষ্টি উপেক্ষা করে করোনা ঝুঁকি নিয়ে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিতে পেরে খুশি পুলিশ সদস্যরা।


পুলিশ সুপার জানালেন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এমন কার্যক্রম চলবে। কুড়িগ্রাম জেলা পুলিশ সদরসহ ১১টি থানায় দু’মাস ধরে এমন ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। হরিজন, দলিত সম্প্রদায়, শ্রমিকসহ প্রায় পাঁচ হাজার পরিবারকে খাদ্য সহায়তা ছাড়াও রাতে গোপনে খাবার পৌছে দিচ্ছে হাজারো মধ্যবিত্তের বাড়িতে।

You may also like