Home সারাদেশ কুষ্টিয়ায় নতুন আরো ৯ জনসহ ৭৪ করোনা রোগী শনাক্ত

কুষ্টিয়ায় নতুন আরো ৯ জনসহ ৭৪ করোনা রোগী শনাক্ত

by Newsroom

হাবীব চৌহান, কুষ্টিয়া: গেল ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন আরো ৯ জনসহ এ পর্যন্ত জেলায় ৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। কুষ্টিয়া জেলা প্রশাসক ও সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১২০টি নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশ করা হয়েছে। যার মধ্যে নতুন ৯ জনের করোনা পজেটিভ হয়েছে। জেলার মোট আক্রান্ত রোগীর মধ্যে ৫৮ জন পুরুষ এবং ১৬ জন নারী।

এ পর্যন্ত কুষ্টিয়া জেলায় যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের সবাই সুস্থ রয়েছেন। ইতোমধ্যেই সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছে ২৮ জন। বর্তমানে কুষ্টিয়া জেলার করোনা আক্রান্ত রোগীদের ৪৬ জন হোম আইসোলেসনে চিকিৎসাধীন আছেন এবং ২ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

কুষ্টিয়া জেলার মানুষ যেন প্রাণঘাতি এই করোনা ভাইরাসে সংক্রমিত না হন এবং এই ভাইরাসের প্রদুর্ভাব প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও স্বাস্থ্য বিভাগ কাজ করে যাচ্ছেন।

তবে বর্তমানে জেলার চিত্র পাল্টে যাচ্ছে। মানুষ স্বাভাবিক অবস্থার মতোই চলাচল করতে শুরু করেছে। প্রশাসনের পক্ষ থেকে বারবার স্বাস্থ্য বিধি মেনে চলার কথা বলা হলেও সচেতন কিছু মানুষ ছাড়া অধিকাংশ মানুষই স্বাস্থ্য বিধি অমান্য করে চলাফেরা করছেন। অনেকেই মুখে মাক্স পর্যন্ত রাখছেন না।

স্থানীয় ও দুরপাল্লার গণপরিবহনগুলো চলাচল শুরু করায় জেলার মানুষের করোনা সংক্রমিত হওয়ার ঝুঁকি আরো বাড়ছে বলে ধারণা করা হচ্ছে। যদিও গণপরিবহনগুলো দুই সিটে একজন যাত্রী নিয়েই চলাচল করছে। কিন্তু ঢাকার কিংবা নারায়ণগঞ্জ থেকে আগত ব্যক্তিদের নিয়ে বেশি আতংকে আছেন স্থানীয়রা।

অন্যদিকে, জেলার অভ্যন্তরীন রুটে চলাচল করা ছোট ছোট যানবাহনগুলোর মধ্যে সিএনজি চালিত অটোরিকশা, মাহেন্দ্র, ব্যাটারি চালিত অটো পরিবহনসহ ভ্যান রিকশা কোন প্রকার স্বাস্থবিধি মানা হচ্ছে না।

যদিও মানুষকে স্বাস্থ্য বিধি মানতে বাধ্য করতে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং কমিটি গঠনসহ মোবাইল কোর্টের অভিযান জোরদার করা হয়েছে।

কুষ্টিয়া জেলার ৬টি উপজেলার মধ্যে দৌলতপুর উপজেলায় ২১ জন, ভেড়ামারা উপজেলায় ১১জন, মিরপুর উপজেলায় ১০ জন, কুষ্টিয়া সদর উপজেলায় ১১জন, কুমারখালী উপজেলায় ১৬ জন ও খোকসা উপজেলায় ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।

কুষ্টিয়া জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ তথ্য দেখুন ভিডিওতে:

You may also like