Home সারাদেশ কুড়িগ্রামে হাটের কিস্তি আদায়ের চিঠিতে বিপাকে ইজারাদাররা

কুড়িগ্রামে হাটের কিস্তি আদায়ের চিঠিতে বিপাকে ইজারাদাররা

by Newsroom

কুড়িগ্রাম প্রতিনিধি: করোনা ভাইরাসের কারণে বন্ধ রয়েছে কুড়িগ্রামের হাট-বাজার। কিন্তু এমন দুর্যোগের সময়ও প্রশাসনের পক্ষ থেকে নিলামের কিস্তির টাকা আদায়ের নির্দেশনায় বিপাকে পড়েছে হাট ইজারাদাররা। বন্ধ হাটের ক্ষতি পুষিয়ে নেয়ার পর টাকা কিস্তি দেয়ার দাবি তাদের। আর স্থানীয় প্রশাসন বলছে, মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় রয়েছে দেশের অন্যতম বড় পশুর হাট। সারাদেশে প্রতিদিন অসংখ্য গরু সরবরাহ করা হয় এ হাট থেকে। তাই এ হাটে সারা বছরই দেশের বিভিন্ন প্রান্তের ক্রেতারা আসে। আর প্রতিবছর পহেলা বৈশাখ নতুন ইজারাদার হাটের দায়িত্ব নেয়। এবার হাটের নিলাম উঠেছে প্রায় ০৪ কোটি টাকা।কিন্তু করোনার কারণে ২৩ মার্চ থেকে বন্ধ আছে হাটটি। এতে বিপাকে পড়েছে ইজারাদাররা। অথচ প্রশাসনের পক্ষ থেকে ইজারার টাকার শেষ কিস্তি পরিশোধের চিঠি দেয়া হয়েছে। এতে ক্ষুব্ধ ব্যবসায়ীরা।

প্রতি বছর কোটি কোটি টাকার বাণিজ্য হলেও এবার দীর্ঘদিন হাট বন্ধ থাকায় আর্থিক ক্ষতির বিষয়ে সরকারের সহায়তা চেয়ে আবেদন করেছেন ইজারাদার। হাট বন্ধ থাকার পরও ইজারার টাকা পরিশোধে আপত্তির আবেদন পাওয়ার কথা স্বীকার করেছেনন উপজেলা নির্বাহী কর্মকর্তা। জেলা প্রশাসক সূত্রে জানা যায়, এই জেলার ৯টি উপজেলায় মোট হাট-বাজার রয়েছে ১৫৩টি।

You may also like