Home বিনোদন ক্যাটরিনার নতুন ঝড় : ২৬ বছর পরেও একই গানে অক্ষয় কুমার

ক্যাটরিনার নতুন ঝড় : ২৬ বছর পরেও একই গানে অক্ষয় কুমার

by Shohag Ferdaus

২৬ বছর আগে দর্শকদের মনে দাগ কেটেছিল ’টিপ টিপ বারসা পানি গানে । নব্বইয়ের দশকের আলোড়ন সৃষ্টি করা গানে অক্ষয় কুমার ও রবিনার রসায়ন কোটি কোটি তরুন, যুবক, বৃদ্ধ দেখেছিলো সমান তালে । বলিউডের আলোচিত মহরা ছবির সেই গানে এবার রিমেক করা হলো নতুন ছবিতে।

সদ্য মুক্তি পাওয়া ছবির নাম সূর্যবংশী । বিশ্বজুড়ে ৬৬টা দেশে মোট ১৩০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে সূর্যবংশী সিনেমাটি । এই সিনেমায় ‘টিপ টিপ বারসা পানি গানের তালে বলিউডের জনপ্রিয় তারকা অভিনেত্রী ক্যাটরিনা কাইফের রোমান্স দেখবে এ যুগের দর্শক ।

১৯৯৪ সালে মহরা ছবিটি সুপারহিট হয়। ছবিটির একটি গান আজও সমানভাবে জনপ্রিয়- ‘টিপ টিপ বারসা পানি।’ সূর্যবংশী ছবিতে এ গানের দৃশ্য প্রায় একই রাখার চেষ্টা করা হয়েছে। রয়েছেন সেই অক্ষয় কুমার, সেই পুরনো সুর ও বিট, শুধু রবিনার বদলে রঙ্গীন ফ্রেমে এসেছেন ক্যাটরিনা কাইফ ।

নব্বইয়ের দশকের নায়িকা রবিনা সেই ছবিতে হলুদ রংয়ের শাড়ি পরে পর্দায় ঝড় তুলেছিলেন । আর সূর্যবংশীতে ক্যাটরিনা শাড়িই বেছে নিয়েছেন, কিন্তু রঙয়ে রয়েছে নতুনত্ব। ইতোমধ্যে সিনেমা এবং গানটি হিট হয়ে গেছে ।

গানটি কোরিওগ্রাফি করেছেন ফারহা খান। দর্শকদের যাতে নস্টালজিয়া লেনে ভাসতে সুবিধা হয় সেই কথা ভেবেই বোধ হয় বদলানো হয়নি ‘হুক স্টেপ’। এমনকি গানটি গেয়েছেন অলকা ইয়াগনিত এবং উদিত নারায়ণ।

‘টিপ টিপ বারসা’ গানের ভক্তদের যাতে নতুন গানটির সঙ্গে রিলেট করতে কোনো অসুবিধা না হয় সেজন্য বিশেষ কিছু বদল করা হয়নি।

গানটির রিমেক করা প্রসঙ্গে অক্ষয় কুমার বলেন, ‘অন্য কেউ গানটির রিমেক করলে অবশ্যই আমি দুঃখিত হতাম। এ গানটির বড় অবদান রয়েছে আমার ক্যারিয়ারে।

এদিকে রবিনা ট্যান্ডনও জানিয়েছেন, রিমেক গানটি তার বেশ ভালো লেগেছে। গানটি শুট করার পর অক্ষয় কুমার এবং ফারহা খানের সঙ্গে ছবি পোস্ট করেন ক্যাটরিনা।

করোনার কারণে একাধিকবার মুক্তির তারিখ পরিবর্তন করে বছরের শেষ সময়ে মুক্তি দেয়া সূর্যবংশী ছবিটি বাণিজ্যিকভাবে সফল হবে বলে আশা করছেন সিনে দুনিয়ার অনেকেই।

ছবিতে দেখা গেছে রণবীর সিং, ক্যাটরিনা কাইফ এবং অক্ষয় কুমারের চমৎকার অভিনয় ।

করোনার সময়কালে ছবি মুক্তি পেতেই বক্স অফিসে আশার আলো জাগিয়েছে ছবিটি ।

রোহিত শেট্টি পরিচালিত ছবি দিওয়ালির মরশুমে প্রেক্ষাগৃহে মুক্তি পেতেই প্রথমদিনে বিশ্বজুড়ে মোট ২৬ কোটি টাকার ব্যবসা করেছে।

You may also like