Home শিক্ষাঙ্গন ফেনীতে আইডিইবি’র প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস পালিত

ফেনীতে আইডিইবি’র প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস পালিত

by Shohag Ferdaus

ফেনীতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ৫০তম গৌরবোজ্জল প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ২৩ নভেম্বর সোমবার আলোচনা সভা, কেক কাটা, শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। ‘নীল অর্থনীতি এনে দেবে সমৃদ্ধি’ প্রতিপাদ্যে সুবর্ণজয়ন্তী হিসেবে বছরব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি।

শহরের ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টার মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। সভাপতিত্ব করেন- আইডিইবি, ফেনীর সভাপতি প্রকৌশলী মো. আবুল খায়ের।

সভায় বক্তব্য রাখেন- আইডিইবি ফেনীর সহ-সভাপতি প্রকৌশলী মো. আবু নছর মজুমদার, প্রকৌশলী চঞ্চল দে সরকার, সাধারণ সম্পাদক প্রকৌশলী আ.স.ম আবু বকর ছিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ প্রকৌশলী মো. নুর নবী।

জেলা প্রশাসক বলেন, উন্নয়নের জন্য দক্ষ মানবসম্পদের বিকল্প নেই। বাংলাদেশ নানা চ্যালেঞ্জ অতিক্রম করে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। এ উন্নয়নকে বেগবান ও টেকসই করতে দেশের প্রকৌশলী ও প্রযুক্তিবিদদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, জিডিপি প্রবৃদ্ধি, মাথাপিছু আয়, বৈদেশিক মুদ্রার রিজার্ভসহ আর্থসামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে দেশ আজ এগিয়ে যাচ্ছে। সরকারের উন্নয়ন কর্মযজ্ঞ বাস্তবায়ন ও পরিচালনার ক্ষেত্রে দক্ষ মানবসম্পদ হিসেবে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ব্যাপক অবদান রাখার সুযোগ রয়েছে।

আলোচনা সভায় আইডিইবি ফেনীর পক্ষ থেকে প্রধান অতিথিকে সম্মাননা স্মারক সোনালী রংয়ের নৌকা উপহার দেন। পরে জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। শেষে প্রকৌশলী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে এক শোভাযাত্রা শহরের ট্রাংক রোড প্রদক্ষিণ করে ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারে গিয়ে শেষ হয়।

ভয়েস টিভি/ডিএইচ

You may also like