Home শিক্ষাঙ্গন গভীর রাতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর হামলায় আহত ১১

গভীর রাতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর হামলায় আহত ১১

by Newsroom
গভীর রাতে

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর গভীর রাতে হামলা চালিয়ে অন্তত ১১ জনকে আহত করেছে দুর্বৃত্তরা। ১৬ ফেব্রয়ারি মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে সড়ক অবরোধের জেরে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন আহতরা।

এ হামলার প্রতিবাদে বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়ক অবরোধ করছে শিক্ষার্থীরা।

আহতরা হলেন, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের নুরুল্লাহ সিদ্দিকী, রসায়ন বিভাগের এসএম সোহানুর রহমান, পদার্থবিজ্ঞান বিভাগের আহসানুজ্জামান, গণিত বিভাগের ফজলুল হক রাজীব, সমাজবিজ্ঞান বিভাগের আলীম সালেহী, বোটানি ও ক্রপ সাইন্সের আলী হাসান, বাংলা বিভাগের মো. রাজন হোসেন এবং মার্কেটিং বিভাগের মাহবুবুর রহমান, মাহাদী হাসান ইমন, মিরাজ হাওলাদার ও সজীব শেখ।

আহতরা বর্তমানে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে (পুরুষ) চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, রাত দেড়টায় নগরীর রূপাতলী এলাকায় মাহমুদুল হাসান তমালের মেসে হামলা করে কতিপয় পরিবহন শ্রমিকরা। গভীর রাতে হামলার এ ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তমালকে উদ্ধারে এগিয়ে আসেন পার্শ্ববর্তী বিভিন্ন মেসের শিক্ষার্থীরা। তখন ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা দিয়ে আগত শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়।

এ ঘটনার প্রতিবাদে বুধবার সকাল ৭টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বরিশাল- পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থার দাবি জানিয়েছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, রাতে সংবাদ পেয়ে ঘটনাস্থলে তিনিসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা যান। পরে আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়।

এর আগে মঙ্গলবার নগরীর রূপাতলী এলাকায় বিআরটিসি বাস কাউন্টারের স্টাফ কর্তৃক বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে ছুরিকাঘাত ও অপর এক ছাত্রী লাঞ্ছিতের ঘটনা ঘটে। এ ঘটনায় সেদিন দুপুর দেড়টা থেকে প্রায় ২ ঘণ্টা সেখানকার বাস টার্মিনালে অবরোধ করেন শিক্ষার্থীরা। পরবর্তীতে রফিক নামের অভিযুক্ত স্টাফকে পুলিশ গ্রেফতার করলে অবরোধ তুলে নেয় তারা।

আরও পড়ুন : দুই দফা দাবিতে বশেমুরবিপ্রবি’তে মানববন্ধন

ভয়েস টিভি/এমএইচ

You may also like