Home জাতীয় ‘গ্যাস লাইনের লিকেজ’ থেকে মসজিদে আগুন

‘গ্যাস লাইনের লিকেজ’ থেকে মসজিদে আগুন

by Newsroom
গ্যাস লাইনের লিকেজ

গ্যাস লাইনের লিকেজ থেকে নারায়ণগঞ্জের ফতুল্লায় মসজিদে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে সিআইডির তদন্ত দল। তবে অন্যান্য সব তদন্ত কমিটির রিপোর্ট হাতে নিয়ে চূড়ান্ত প্রতিবেদন তৈরি করা হবে।

১২ সেপ্টেম্বর শনিবার সকালে, ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সিআইডির ডিআইজি মাইনুল হাসান।

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ঘটনার তদন্তে সর্বোচ্চ পেশাগত দক্ষতা ব্যবহারের প্রতিশ্রুতি দিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের উপমহাপরিদর্শক।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সিআইডিপ্রধান বলেন, আমরা প্রাথমিক ধারণা করছি গ্যাস লিকেজ থেকেই এই ঘটনা ঘটেছে। তদন্ত আরও অগ্রসর হলে আমরা পুরো বিষয়টি জানতে পারবো। বিদ্যুৎ,গ্যাস এবং এই মসজিদের নির্মাণ ত্রুটিসহ সামগ্রিক বিষয় নিয়েই আমরা কাজ করবো।

তিনি আরও বলেন, বিস্ফোরণের ঘটনায় দোষীদের চিহ্নিত করে দ্রুত প্রতিবেদন দেয়া হবে। মসজিদে বিস্ফোরণ ঘটনার মামলাটি পেশাগত সর্বোচ্চ দক্ষতা দিয়ে পরিচালনা কার হবে বলেও জানান তিনি।

গত ৪ সেপ্টেম্বর শুক্রবার রাত পৌনে ৯টার দিকে পশ্চিম তল্লার বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। মসজিদের ভেতরে ৫০ জনের মতো মুসল্লি ছিলেন। তাঁদের মধ্যে ৩৭ জনকে গুরুতর দগ্ধ অবস্থায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এঁদের মধ্যে এ পর্যন্ত ৩১ জন মারা গেছেন।

বিস্ফোরণ ঘটনার একদিন পর ফতুল্লা থানায় একটি মামলা হয়। গত বৃহস্পতিবার মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনায় তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ফতুল্লা অফিসের ৮ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ভয়েস টিভি/টিআর

You may also like