Home সারাদেশ গ্যাস সংযোগের নামে সড়কে খোঁড়াখুঁড়ি; জনদুর্ভোগ চরমে

গ্যাস সংযোগের নামে সড়কে খোঁড়াখুঁড়ি; জনদুর্ভোগ চরমে

by Amir Shohel

ময়মনসিংহের শিল্পাঞ্চলখ্যাত ভালুকা উপজেলার সিডস্টোর- সখিপুর আঞ্চলিক সড়কে একদিকে নির্মাণ কাজ ফেলে রেখে ঠিকাদার লাপাত্তা, অন্যদিকে গ্যাস সংযোগ নেয়ার নামে সড়কে চলছে খোঁড়াখুঁড়ি। তার উপর এই সড়কের ঝুঁকিপূর্ণ লাউতি ব্রিজ দিয়েই চলাচল করছে ভারী যানবাহন। এসব অব্যবস্থাপনায় জনদুর্ভোগ এখন চরমে।

ময়মনসিংহের ভালুকা এবং টাঙ্গাইলের সখিপুর উপজেলার সংযোগ স্থাপনকারী জনগুরুত্বপূর্ণ সিডস্টোর- সখিপুর আঞ্চলিক সড়ক। দীর্ঘ এক যুগ বেহাল থাকার পর গত বছরের সেপ্টেম্বরে রাফিয়া কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। ১৪ কিলোমিটার সড়কের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৫ কোটি টাকা। আর সময় নির্ধারণ করা হয়েছে দেড় বছর। কিন্তু এক বছর পার হলেও এখনো ১০ ভাগ কাজও শেষ হয়নি।

চার মাস ধরে সড়কের সমস্ত কাজ বন্ধ থাকায় বৃষ্টিতে নির্মাণ সামগ্রী সরে গিয়ে সৃষ্টি হয়েছে অসংখ্য খানাখন্দ। এতে করে নির্দিষ্ট সময়ে সড়কটির কাজ শেষ হওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। সড়কের যখন এই অবস্থা, ঠিক তখনই সড়ক কেটে খোঁড়াখুঁড়ি করে শিল্প-কারখানায় নেয়া হচ্ছে গ্যাস সংযোগ। অন্যদিকে এই সড়কের জোড়াতালির লাউতি ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়েই চলাচল করছে ভারী যানবাহন। খোঁড়াখুঁড়ির বেহাল সড়ক এবং ঝুঁকিপূর্ণ ব্রিজের কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ভুক্তভোগী জনসাধারণকে।

এদিকে জনদুর্ভোগ সৃষ্টির জন্য এলজিইডির কিছু কর্মকর্তার দুর্নীতি এবং অব্যবস্থাপনা ও অনিয়মকে দায়ী করেছেন ময়মনসিংহ জনউদ্যোগের আহ্বায়ক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু।

তবে ঠিকাদার জেলে থাকায় কাজ বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ এলজিইডির নির্বাহী প্রকৌশলী নূর হোসেন ভূঁইয়া। তিনি আরও বলেন, দ্রুত ঠিকাদারের প্রতিনিধির মাধ্যমে আবারো কাজ শুরু হবে।

ওডি/এএস

You may also like