Home সারাদেশ সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করছে তিতাস

সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করছে তিতাস

by Newsroom
গ্যাস সংযোগ বিছিন্ন

গ্যাস লাইনের লিকেজ থেকে নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ হয়ে হতাহতের ঘটনার পর কিছুটা নড়েচড়ে বসেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। তারই অংশ হিসেবে বিভিন্ন বাসা বাড়িতে প্রভাবশালীদের ঝুঁকিপূর্ণভাবে দেয়া অবৈধ গ্যাস সংযোগ খুব জোরে শোরে বিছিন্ন অভিযান পরিচালনা করছে তিতাস।

এর ধারাবাহিকতায় আজ ১৬ সেপ্টেম্বর বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সাভারের আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া আমতলা এলাকায় অবৈধ গ্যাস সংযােগ বিছিন্ন করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কােম্পানি লিমিটেড।

এসময় ২ কিঃমিঃ এলাকার প্রায় ১ হাজার বসত বাড়ির অবৈধ গ্যাস সংযােগ বিছিন্ন করার কাজে তিতাসের প্রায় ৭৫ জন শ্রমিক অংশ নেয়।

এবিষয়ে সাভার তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মােহাম্মদ সায়েম ভয়েস টিভিকে বলেন, সাভার ও আশুলিয়ার বিভিন্ন বাসা বাড়িতে অসাধু ব্যক্তিরা তিতাসের ৪ ইঞ্চি মুল সংযােগ লাইন থেকে ২ ইঞ্চি, ১ ইঞ্চি এবং ৩/৪ ইঞ্চি পাইপ দিয়ে অবৈধ ভাবে গ্যাস সংযোগ দেন বিভিন্ন বাসা বাড়িতে। তাও আবার নিম্ন মানের পাইপ ব্যবহার করা হয়েছে। তাই নিম্ন মানের পাইপ ফেটে গিয়ে দুর্ঘটনা যেন না ঘটে সে বিষয়টি গুরুত্ব দিয়েই অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হচ্ছে।

তিনি আরও বলেন, ২০১৯/২০ সাল পর্যন্ত সাভার ও আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযােগ দেয়ার অভিযােগে সাভার ও আশুলিয়া থানায় প্রায় ১২ টি মামলা দায়ের করা হয়। ওই মামলায় প্রায় দুই হাজারেরও বেশী অবৈধ গ্যাস সংযাগকারীদের আসামী করা হয়। মামলায় অবৈধ গ্যাস সংযাগকারীরা গ্রেপ্তার হলেও আদালত থেকে জামিনে এসে আবারও বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযােগ নিচ্ছে।

আবু সাদাৎ মােহাম্মদ সায়েম ভয়েস টিভিকে বলেন, সাভার ও আশুলিয়ার সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিছিন্ন করা হবে। নিয়মিত এ অভিযান মাসজুড়ে চলবে। সংযােগ যারা দিয়েছে এবং সহযোগিতা করছে তাদের বিরুদ্ধে থানায় মামলা করা হবে।

ভয়েস টিভি/টিআর

You may also like