Home সারাদেশ চট্টগ্রামের লোহাগাড়ায় আইসোলেশন শয্যা বাড়ানোর দাবি স্থানীয়দের

চট্টগ্রামের লোহাগাড়ায় আইসোলেশন শয্যা বাড়ানোর দাবি স্থানীয়দের

by Newsroom

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় করোনা ভাইরাস সংক্রমণের অন্যতম হটস্পট লোহাগড়া উপজেলা। শহর থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে এ উপজেলায় চার লাখের বেশি মানুষ বাস করে। এ পর্যন্ত সরকারি হিসেবে আক্রান্ত পয়ষট্টি ও দু’জনের মৃত্যু হলেও করোনা উপসর্গ নিয়ে বেশ কয়েকজন মারা গেছে। তাই লোহাগাড়ায় আইসোলেশন শয্যা বাড়ানোর দাবি স্থানীয়দের।

করোনা ভাইরাসের সংক্রমণের দিক দিয়ে দেশের ২য় শীর্ষ অবস্থানে রয়েছে চট্টগ্রাম শহর। কিন্তু আশপাশের উপজেলাতেও সংক্রমণের হার কম নয়। এরইমধ্যে লোহাগাড়া উপজেলাকে করোনা ভাইরাস সংক্রমণের হটস্পট ঘোষণা করেছেন চট্টগ্রাম সিভিল সার্জন। স্থানীয়দের অভিযোগ, পর্যাপ্ত পরীক্ষার অভাবে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছে অনেকে। তাই আইসোলেশন শয্যা বাড়ানোসহ চিকিৎসা নিশ্চিতের প্রস্তুতি নেয়ার আহবান এই উপজেলাবাসীদের।

এ উপজেলায় আইসোলেশন শয্যা বাড়ানোর পরিকল্পনা থাকলেও লোকবল সংকট ও পর্যাপ্ত যন্ত্রাংশের অভাব রয়েছেন বলে জানান এই কর্মকর্তা। তবে, মানবিক বিবেচনায় ব্যক্তিগত উদ্যোগে কেউ এগিয়ে এলে সব সহায়তার আশ্বাসও দেন তিনি। চট্টগ্রামের দক্ষিণ অঞ্চলের ২৫৮.৮৮ বর্গ কিলোমিটার আয়তনের এই জনপদ দ্রুত করোনা ভাইরাস মুক্ত হোক এমন প্রত্যাশাই স্থানীয়দের।

রিপোর্ট: আবদুল আউয়াল জনি
এডিট: সাজিয়া আক্তার

You may also like