Home সারাদেশ চট্টগ্রামে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা

চট্টগ্রামে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা

by Amir Shohel
করোনায়

আশঙ্কাজনকভাবে বেড়েই চলেছে চট্টগ্রামের করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সোমবার ১০৩ করোনা রোগী শনাক্ত হওয়ার পর গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১০৮ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৮ জন। একই সময়ে নগরে করোনা কেড়ে নিয়েছে আরও একজনের প্রাণ।

আক্রান্তদের মধ্যে নগরের রোগী ১৬ হাজার ২৩২ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা পাঁচ হাজার ৭৭৬ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩০৮ জন, যাদের ২১৪ জন নগরের এবং ৯৪ জন উপজেলার। অন্যদিকে ৭ নভেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭৮৬ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডাক্তার সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ২৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৮৮টি নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৪৩৫টি নমুনা পরীক্ষা করে ৫১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ১০ জনের দেহে নভেল করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে।

এদিকে বেসরকারি হাসপাতাল শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৯টি নমুনা পরীক্ষা করে ১২ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ৩৬টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬টি নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৯১ জন নগরের ও ১৭ জন অন্যান্য উপজেলার।

ভয়েসটিভি/এএস

You may also like