Home চিকিৎসা চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ

চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ

by Newsroom
চিকিৎসায়

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লার বাইতুছ সালাত জামে মসজিদে এশার নামাজ শেষে এয়ারকন্ডিশন বিস্ফোরণে আহতদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি শুক্রবার রাতেই আহতদের চিকিৎসার খোঁজ নিয়ে এ নির্দেশ দেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ৫ সেপ্টেম্বর শনিবার দুপুরে রাজধানীর বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীনদের খোঁজ নিতে যাবেন মন্ত্রী। এর আগে তিনি রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে দেখতে যাবেন।

এদিকে, বায়তুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণে দগ্ধ ৪০ জনের মধ্যে যে ৩৭ জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে তাদের মধ্যে ৭ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

৪ সেপ্টেম্বর শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ওই মসজিদে এসি বিস্ফোরেণর ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লার বাইতুছ সালাত জামে মসজিদে এশার নামাজ শেষে মুসল্লিরা যখন সুন্নত নামাজ আদায় করছিলেন তখন একটি এসি বিস্ফোরিত হয়। মসজিদে ৬টি এসি বিস্ফোরণ ঘটে। এ সময় মসজিদে প্রায় ৫০-৬০ মুসল্লি ছিল। এতে এতে অন্তত ৪০ জন আহত হন।

এছাড়া উদ্ধার করতে যাওয়া এলাকাবাসী জানায়, মসজিদের ফ্লোর দিয়ে বুদবুদ আকারে গ্যাস বের হচ্ছিলো। মসজিদের নিচ দিয়ে তিতাস গ্যাসের লাইন আছে। এই লাইনের লিকেজের কারণে বিস্ফোরণ হতে পারে।

আহতদের প্রথমে নারায়ণগঞ্জ ১০০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে ৩৭ জনকে ঢাকা মেডিকেলের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করানো হয়।

ভয়েস টিভি/টিআর

You may also like