Home জাতীয় চীনের চিকিৎসা বিশেষজ্ঞদল এখন ঢাকায়

চীনের চিকিৎসা বিশেষজ্ঞদল এখন ঢাকায়

by Newsroom
পশ্চিমবঙ্গে

ভয়েস রিপোর্ট: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশকে সহায়তায় চীনের ১০ সদস্যের বিশেষজ্ঞ একটি দল দুই সপ্তাহের জন্য সোমবার সকালে ঢাকায় এসেছে। ১০ সদস্যের ওই প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন ডা: লি ওয়েনশিউ।

ঢাকায় আসা চীনের এই বিশেষজ্ঞ দলটির সরাসরি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করার ক্ষেত্রে উল্লেখ করার মতো সাফল্য দেখিয়েছে। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও ঢাকায় চীনের রাষ্ট্রদূত প্রতিনিধি দলটিকে স্বাগত জানান।

এরআগে চীন দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চীনের স্বাস্থ্য কমিশন চিকিৎসক ও বিশেষজ্ঞদের নিয়ে গড়া ওই প্রতিনিধি দলের বাংলাদেশ সফরের আয়োজন করেছে। বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থানের সময় প্রতিনিধি দলটি করোনা ভাইরাস চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতাল, কোয়ারেন্টিন কেন্দ্র, পরীক্ষাগার পরিদর্শন ও রোগীদের চিকিৎসা সেবা দেবেন। পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমণ রোধ ও চিকিৎসার বিষয়ে বাংলাদেশের অংশীজনদের সঙ্গে আলোচনা করবেন।

গত ২০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চীনের প্রেসিডেন্ট শি চিন পিং টেলিফোনে কথা বলেছিলেন। ওই সময় করোনা ভাইরাস মোকাবিলার সর্বাত্মক যুদ্ধে বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছিলেন চীনের প্রেসিডেন্ট।

You may also like