Home সারাদেশ চৌমুহনীতে মণ্ডপে হামলা-ভাংচুর-অগ্নিসংযোগ, নিহত ১, আহত ১৮

চৌমুহনীতে মণ্ডপে হামলা-ভাংচুর-অগ্নিসংযোগ, নিহত ১, আহত ১৮

by Amir Shohel

কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন পাওয়া এবং সেটিকে কেন্দ্র করে সহিংসতার জের ধরে নোয়াখালীর চৌমুহনীতে বেশ কয়েকটি মন্দিরে হামলা ও পুলিশের সাথে হামলাকারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় যতন সাহা (৪২) নামের এক হিন্দু ধর্মাবলম্বী নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

১৫ অক্টোবর শুক্রবার সন্ধ্যা সাগে ৬টায় নিহতের বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. শাহ ইমরান।

তিনি জানান, চৌমুহনী বিজয়া সর্বজনীন দুর্গামন্দিরের যতন সাহা (৪২) নামের একজন মারা গেছেন। এছাড়াও বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান শিকদারসহ ১৮ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

জেলা পূজা উদযাপন কমিটির সদস্য তপন চন্দ্র দেবনাথ জানান, ১৫ অক্টোবর শুক্রবার দুপুরে চৌমুহনীর ৮টি পূজামণ্ডপে হামলা ও অগ্নিসংযোগ দেওয়া হয়েছে। ইস্কন মন্দিরের প্রভু নিতাই খুব আশংকাজনক অবস্থায় আছেন। আমরা নিজেদের জীবন নিয়ে খুব নিরাপত্তাহীনতায় ভুগছি।

এদিকে, পূজামণ্ডপে হামলা ও ভাংচুরের ঘটনায় চৌমুহনী সহ নোয়াখালী জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে বলে এর আগে স্থানীয়রা জানিয়েছেন। এছাড়াও বিজিবি ও র‍্যাব জেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, জেলায় বিজিবি ও র‍্যাব টহল দিচ্ছে। যেকোনো অস্থিতিশীল পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনের সজাগ দৃষ্টি রয়েছে। আশা করছি আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

ভয়েসটিভি/ এএস

You may also like