Home বিশ্ব ছাত্রীর অভিযোগ পেয়ে নিজে গিয়ে স্কুলের টয়লেট পরিষ্কার করলেন মন্ত্রী

ছাত্রীর অভিযোগ পেয়ে নিজে গিয়ে স্কুলের টয়লেট পরিষ্কার করলেন মন্ত্রী

by Shohag Ferdaus

‘বড্ড নোংরা স্কুলের টয়লেট।’ মন্ত্রীকে এমনই অভিযোগ করেছিল এক ছাত্রী। সঙ্গে সঙ্গে নেয়া হল ব্যবস্থা। মন্ত্রী নিজেই পৌঁছে যান ওই স্কুলে। শৌচাগারের পরিস্থিতি দেখে নিজেই শুরু করেন পরিষ্কারের কাজ।

ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়রে। আর মন্ত্রীর নাম প্রদ্যুম্ন সিং তোমর। তিনি ওই রাজ্যের বিদ্যুৎমন্ত্রী প্রদ্যুম্ন সিং। ছাত্রীর কাছ থেকে অভিযোগ পেয়ে ১৮ ডিসেম্বর শনিবার সকালে পৌঁছে যান গোয়ালিয়রের সরকারি স্কুলে। হাতে গ্লাভস পরে নিজেই সেখানকার টয়লেট সাফ করতে শুরু করে দেন। মন্ত্রীকে টয়লেট পরিষ্কার করতে দেখে ছুটে আসেন অনেকেই।

প্রদ্যুম্ন সিং তোমর জানান, এক স্কুলছাত্রী তাকে সরকারি স্কুলের টয়লেটগুলির করুণ পরিস্থিতির কথা জানায়। তাই নিজেই পরিষ্কার অভিযানে নেমে পড়েছেন।

এই প্রথম নয়, এর আগেও এমন কাজ করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মন্ত্রিসভার এই সদস্য। কোনও কাজে মধ্যপ্রদেশের এক সরকারি অফিসে গিয়েছিলেন তিনি। সেখানে চারপাশে আবর্জনা স্তূপ দেখে বিরক্ত হন। পরে এক মহিলা কর্মী তাকে সেখানকার অপরিষ্কার টয়লেটের  কথা জানান। বিরক্ত হলেও কাউকে কিছু না বলে ঝাঁটা হাতে সাফ অভিযানে নেমে পড়েন তোমর। মন্ত্রীর এমন কাজ দেখে ব্যতিব্যস্ত হয়ে পড়েন সরকারি অফিসের আধিকারিকরা। পরিষ্কার অভিযানের পর তিনি তাদের অফিস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন। একটি পাবলিক পার্কও পরিষ্কার করেছিলেন মধ্যপ্রদেশের বিদ্যুৎমন্ত্রী।

ভয়েস টিভি/এসএফ

You may also like