Home সারাদেশ জলাবদ্ধতা দূর করতে সায়ের খালের তীরে উচ্ছেদ অভিযান

জলাবদ্ধতা দূর করতে সায়ের খালের তীরে উচ্ছেদ অভিযান

by Amir Shohel

জলাবদ্ধতা দূরীকরণের লক্ষ্যে সাতক্ষীরা শহরের পানি নিস্কাশনের একমাত্র পথ প্রাণ সায়ের খালের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে প্রশাসন। ১২ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টা থেকে সুলতানপুর বড় বাজার এলাকা থেকে শুরু হয় এই অভিযান।

সাতক্ষীরা শহরের পানি নিস্কাশনের একমাত্র পথ প্রাণ সায়ের খালের দুই পাশে গড়ে উঠেছে শতাধিক অবৈধ স্থাপনা। এসব স্থাপনার জন্য খালের স্বাভাবিক পানি প্রবাহ ব্যাহত হয়ে শহরজুড়ে সৃষ্টি হয় জলাবদ্ধতার। বর্তমানে শহরের প্রাণ, সায়ের খাল খনন কার্যক্রম চলমান।

খননের আগেই খালের দুই পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে কাজ শুরু করেছে প্রশাসন। অভিযানের প্রথম দিনে ৫০টি অবৈধ পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযান করায় বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের অভিযোগ, আকষ্কিক উচ্ছেদ অভিযান করায় দোকানের মালপত্র সরাতে না পারায় লাখ লাখ টাকা ক্ষতির সম্মুখীন হয়েছেন। ক্ষতিপূরণ দাবি এসব ব্যবসায়ীদের।

সাতক্ষীরা মাছ বাজার সমিতি সভাপতি আব্দুর রব বলেন, উচ্ছেদ হলেও আপত্তি নেই তবে খাল খনন যেন কোনভাবেই দেরি না হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইন্দ্রজিত কুমার সাহা জানান, খালের পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে আগেই নোটিশ দেওয়া হয়েছিল। ব্যবসায়ীরা মালপত্র সরিয়ে নেননি। অভিযান চলবে।

ভয়েসটিভি/এএস

You may also like