Home প্রবাসী বেলজিয়ামে জাতীয় শোক দিবস পালন

বেলজিয়ামে জাতীয় শোক দিবস পালন

by Shohag Ferdaus

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে দিবসটি পালন করে বেলজিয়াম আওয়ামী লীগ।

১৫ আগস্ট শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় বিনম্র শ্রদ্ধায় দেশটির স্পাইস গ্রিল রেস্টুরেন্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা বাংলাদেশকে আবার পাকিস্তান বানাতে ছেয়েছিল। খুনি মোশতাক ও জিয়াউর রহমান ইনডিমনিটি বিল করে খুনিদের রক্ষা করেছিল এবং জিয়াউর রহমান খুনিদের বিদেশের মিশনে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিল।

তারা বলেন, খালেদা জিয়াসহ পরবর্তী সরকার যুদ্ধাপরাধীদের মন্ত্রীও বানিয়েছিল। দেশে আজ বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে, শীর্ষ যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, জঙ্গিবাদ এবং সাম্প্রদায়িক তার মূল উৎপাটন করা হচ্ছে। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনা আজ ক্ষমতায় আছে বলেই। বক্তারা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হতে কাজ করার আহ্বান জানানো হয়।

শহীদুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সিনিয়র সহ-সভাপতি বিধান দেব, সহ-সভাপতি জহির খান, সাংগঠনিক সম্পাদক বাদশা, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, বেলজিয়াম যুবলীগ সভাপতি খালেদ মিনহাজ, যুগ্ম সম্পাদক মোস্তাফিজ।

এ সময় উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযু্ক্তি সম্পাদক ইমরান আলী, এন্তরপ আওয়ামী লীগের আহ্বায়ক শেখ সেলিম প্রমুখ।

ভয়েস টিভি/প্রবাসী ডেস্ক/এসএফ

You may also like