Home সারাদেশ জামাই হত্যার দায়ে শ্বশুরের মৃত্যুদণ্ড

জামাই হত্যার দায়ে শ্বশুরের মৃত্যুদণ্ড

by Newsroom

ঠাকুরগাঁওয়ে জামাই পশিরুল ইসলামকে হত্যার দায়ে শ্বশুর নুরুল হককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। ১৫ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও অতিরিক্তি জেলা ও দায়রা জজ বিএম তারিকুল কবীর এই রায় প্রদান করেন।

এছাড়া আসামী শাশুড়ী মাজেদা বেগম, স্ত্রী নার্গিস বেগম, শ্যালক মাজেদুল হককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেকতে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন আদালত। তবে হত্যার সংশ্লিষ্টতা না পাওয়ায় শাপলা বেগম নামে মামলার আরেক আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়।

আসামীরা ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের ফরিদপুর গ্রামের বাসিন্দা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হামিদ জানান, নুরুল হকের বড় মেয়ে সাহেরা খাতুন হত্যার ঘটনায় তিনি বাদী হয়ে ছোট জামাই পশিরুল ও তার পরিবারের কয়েকজনের বিরুদ্ধে হত্যামামলা দায়ের করেন। পরে ওই মামলায় পশিরুল ৬ মাস কারাভোগ করার পর আদালতের মাধ্যমে জামিনে মুক্ত হন।

এ ঘটনার জেরে ২০১১ সালের ১২ আগস্ট সন্ধ্যায় স্ত্রী নার্গিস বেগম তার স্বামী পশিরুল ইসলামকে বাড়িতে ডেকে নেন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী ঘরের খুঁটির সঙ্গে বেঁধে গলা, হাত ও পা ছুরি দিয়ে কেটে পৈশাচিকভাবে হত্যা করে। হত্যাকাণ্ডের পরদিন নিহতের বাবা লেদা মোহাম্মদ বাদী হয়ে আসামী নুরুল হকসহ ৬ জনের নামে মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত নুরুল হককে মৃত্যুদণ্ড দিয়েছে। এছাড়া মাজেদা বেগম, নার্গিস বেগম ও মাজেদুল হককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেকতে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে। তবে আসামী মাজেদুল পলাতক রয়েছেন।

ভয়েস টিভি/এমএইচ

You may also like