Home খেলার খবর শেষ মুহূর্তে জার্মানদের রুখে দিয়েছে স্পেন

শেষ মুহূর্তে জার্মানদের রুখে দিয়েছে স্পেন

by Newsroom
জার্মানদের রুখে দিয়েছে

উয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচটি ঠিক দাপট দেখিয়ে খেলতে পারেনি জার্মান ফুটবল দল। তবু সম্ভাবনা জেগেছিল ন্যুনতম ব্যবধানে ম্যাচ জিতে নেয়ার। কিন্তু ম্যাচের একদম শেষ মিনিটের গোলে জার্মানদের রুখে দিয়েছে স্পেন। শেষ মুহূর্তের নাটকীয় গোলে জার্মানির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে স্পেন।

বৃহস্পতিবার রাতে জার্মানির মার্সিডিজ বেঞ্জ এরেনায় নেশনস লিগের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল জার্মানি ও স্পেন। গোলটি আগে করে জার্মানরা। তবে শেষ মিনিটের গোলে ড্র করতে পেরেছে স্প্যানিশরা। উয়েফা নেশন্স কাপ ফুটবলে দু’দলের লড়াই নিষ্পত্তি হয়েছে ১-১ গোলে।

প্রথম আসরে জয়হীন জার্মানি এবারও শুরু করলো ড্র দিয়ে। অথচ দ্বিতীয়ার্ধে ফিরে ৫১ মিনিটের মাথায় জার্মানিকে এগিয়ে দিয়েছিলো তরুণ ফরোয়ার্ড টিমো ওয়ের্নার। মিনিট দশেক পর অবশ্য সহজ আরেকটি সুযোগ হাতছাড়া করেন ওয়ের্নার।

গোল হজমের পর দ্রুতই সমতায় ফেরার সুযোগ ছিলো স্পেনের। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হয় রদ্রিগো ও থিয়াগো আলকান্তারার নেয়া দুটি শট। ম্যাচের অতিরিক্ত সময়ে বদলি ফরোয়ার্ড আনুস ফাতির গোল বাতিল হয় সার্জিও রামোস ফাউল করলে। এরপরই সেই নাটকীয় মুহূর্ত।

নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্তি যোগ করা সময়েরও শেষ মিনিটে জার্মানদের হতাশায় ডোবান হোসে লুইস গায়া। তার আলতো টোকায় ভাগাভাগি হয় ম্যাচের পয়েন্ট। ড্র নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

নেশনস লিগে জার্মানির পরের ম্যাচ ৬ সেপ্টেম্বর রোববার দিবাগত রাতে, সুইজারল্যান্ডের বিপক্ষে। একইদিন একই সময়ে ইউক্রেনের বিপক্ষে খেলবে স্পেন।

ভয়েস টিভি/টিআর

You may also like