Home ভ্রমণ টাঙ্গুয়ার হাওরে রাত্রিযাপন নিষিদ্ধ

টাঙ্গুয়ার হাওরে রাত্রিযাপন নিষিদ্ধ

by Shohag Ferdaus
রাত্রিযাপন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর ও টেকেরঘাট নিলাদ্রি লেকে পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ ঘোষণা করেছে প্রশাসন। ১৭ আগস্ট সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে বিষয়টি সবাইকে জানিয়ে দেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, করোনা ভাইরাসের কারণে প্রথমে সুনামগঞ্জের পর্যটনস্পটগুলো পর্যটকের জন্য বন্ধ করে দেয়া হলেও পরে সীমিত পরিসরে তা খুলে দেয়া হয়। কিন্তু পর্যটকদের সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় এবং পর্যটকরা টাঙ্গুয়ার হাওর ও টেকেরঘাট নিলাদ্রি লেকে রাত্রিযাপন করায় তা নিষিদ্ধ করা হয়। তবে স্বাস্থ্যবিধি মেনে দিনের বেলায় নৌকা নিয়ে পর্যটনস্পটগুলোতে ঘুরতে পারবেন পর্যটকরা।

এদিকে রাতে যেন পর্যটকরা টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রি লেকসহ পর্যটনস্থানগুলোতে অবস্থান করতে না পারেন সেজন্য পুলিশ অভিযান চালাবে বলেও জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পর্যটকদের টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রি লেকসহ উপজেলার পর্যটনস্থানগুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়েছে। পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে এলে দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে তাদের সহযোগিতা করা হবে। রাতে পর্যটনস্পটগুলোতে কেউ যাতে অবস্থান করতে না পারে সেজন্য পুলিশ টহল অব্যাহত থাকবে।

ভয়েস টিভি/সুনামগঞ্জ প্রতিনিধি/এসএফ

You may also like