Home বিনোদন এবার শাপলা মিডিয়ার চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

এবার শাপলা মিডিয়ার চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

by Newsroom

ভয়েস রিপোর্ট: এবার ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ নামে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো: সেলিম খান। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি নির্মাণের পর এই ঘোষণা দিলেন তিনি।

৮ আগস্ট শনিবার শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে চলচ্চিত্রটির নাম পরিচালক সমিতিতে এন্ট্রি করা হয়েছে বলেও জানান মো: সেলিম খান। এই চলচ্চিত্রটিও দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলবে এবং ছোট বেলা থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে নেতৃত্ব দিয়েছেন, তা ফুটে উঠবে এই চলচ্চিত্রে।

প্রযোজক ও পরিচালক সেলিম খান জানান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছেলে বেলায় দোয়েল ও বাবুই পাখি ভীষণ ভালোবাসতেন। এছাড়া বাড়িতে শালিক ও ময়না পাখি পুষতেন। সুযোগ পেলেই আবার নদীতে ঝাঁপ দিয়ে সাঁতার কাটতেন। বানর ও কুকুর পুষতেন বোনদের নিয়ে। পাখি আর জীব-জন্তুর প্রতি ছিল গভীর মমতা। মাছরাঙা ডুব দিয়ে কীভাবে মাছ ধরে, তা-ও তিনি খেয়াল করতেন খালের পাড়ে বসে। ফুটবল ছিল তার প্রিয় খেলা। তার শৈশব কেটেছে মেঠোপথের ধুলোবালি মেখে আর বর্ষার কাদা পানিতে ভিজে।

তিনি আরো জানান, গ্রামের মাটি আর মানুষ শেখ মুজিবকে প্রবলভাবে আকর্ষণ করতো। তিনি সবার চোখের মণি ছিলেন। সবাই চোখ বুজে তাকে বিশ্বাস করতো। ছোট বেলায় বালকদের দলের রাজা ছিলেন তিনি। বাবা-মা আদর করে নাম রাখেন ‘খোকা’। সব কাজের নেতা, ভাই-বোনের প্রিয় ‘মিয়া ভাই’। টুঙ্গিপাড়ার শ্যামল পরিবেশে শেখ মুজিবের ছেলেবেলা কেটেছে দুরন্তপনায়। মধুমতির ঘোলাজলে গাঁয়ের ছেলেদের সাথে সাঁতার কাটা, দৌড়-ঝাপ, দলবেঁধে হা-ডু-ডু, ফুটবল, ভলিবল খেলায় তিনি ছিলেন সব বালকদের নেতা। এক সময় হয়ে ওঠেন সবার ‘মিয়া ভাই’। ছাত্রাবস্থা থেকে সহপাঠী বন্ধুদের কাছে মুজিব ভাই এবং যৌবনের শুরুতে মুজিব ভাইয়ের পাশাপাশি পঞ্চাশের দশকে অনেকের কাছে পরিচিত ছিলেন ‘মিয়া ভাই’ হিসেবে।

সেলিম খান বলেন, ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’কেই আমরা চলচ্চিত্রের মাধ্যমে তুলে ধরবো। আশা করছি- ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের মতোই দর্শক নতুন কিছু দেখবে। শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল ইতিহাসের আলোকে চলচ্চিত্রের মাধ্যমে আরো নতুন নতুন চমক দেখাবে দর্শকদের। যা বঙ্গবন্ধু এবং দেশের প্রয়োজনে নতুন প্রজন্মসহ সবার দেখা উচিত বলেও মনে করেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো: সেলিম খান।

ভয়েস টিভি/নিজস্ব প্রতিবেদক/ডিএইচ

You may also like