Home সারাদেশ ঠাকুরগাঁওয়ে চাতাল না থাকায় সড়কের ওপরই চলছে ধান মাড়াই ও শুকানো

ঠাকুরগাঁওয়ে চাতাল না থাকায় সড়কের ওপরই চলছে ধান মাড়াই ও শুকানো

by Newsroom

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে চাতাল না থাকায় সড়কের ওপরই চলছে ধান মাড়াই ও শুকানোর কাজ। এতে একদিকে দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারিদের, অন্যদিকে বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন উপজেলার নির্বাহী কর্মকর্তা।

বোরোর ভরা মৌসুমে পুরোদমে শুরু হয়েছে ধান কাটা-মাড়াই। অবসর নেই ঠাকুরগাঁওয়ের কৃষকদের। কিন্তু চাতাল না থাকায় সদর উপজেলার ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী সড়কের দুধারে বিরামহীন চলছে ধান মাড়াই ও শুকানোর কাজ। ধান কেটে স্তুপ করে রাখা হচ্ছে ব্যস্ত সড়কে। এতে পথচারি ও যান চলাচলে তৈরি হচ্ছে প্রতিবন্ধকতা। সড়ক সংকুচিত হয়ে বাড়ছে বড় দুর্ঘটনার আশংকা।

কৃষকরা জানায় চাতাল না থাকার কারণে বাধ্য হয়ে রাস্তার ওপর ধান মাড়াই ও শুকানো হয়। পর্যাপ্ত চাতাল তৈরি করা হলে সড়ক ছেড়ে দেবে তারা। দূর্ঘটনা এড়াতে এবং কৃষকদের চাহিদা পুরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানায়, এ বছর জেলায় বোরো ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয় ২ লাখ ৪৮ হাজার ৪৯০ মেট্রিক টন। এরমধ্যে এখন পর্যন্ত ৪৯ হাজার ৩৫০ হেক্টর জমির ধান কাটা হয়েছে।

রিপোর্ট: শাকিল আহমেদ
এডিট: সাজিয়া আক্তার।

You may also like