Home প্রবাসী ঢাকা ছাড়লেন অস্ট্রেলিয়ার ২২০ জন নাগরিক

ঢাকা ছাড়লেন অস্ট্রেলিয়ার ২২০ জন নাগরিক

by Newsroom

আনজাম খালেক: তিন সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো ঢাকা ছাড়লেন অস্ট্রেলিয়ার আরো ২ শো ২০ নাগরিক। শনিবার শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে তারা ঢাকা ত্যাগ করেন।

ঢাকার অস্ট্রেলিয়ান হাইকমিশন জানায়, শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ বিমান ২২০ জন অস্ট্রেলিয়ান তাদের পরিবারের সদস্যদের নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। ফ্লাইটটিতে আট জন নিউজিল্যান্ডের নাগরিক ও স্থায়ী বাসিন্দা ছিলেন।

গত ১৬ এপ্রিল বাংলাদেশ ছেড়ে যাওয়া ২৮৫ জনসহ এই নিয়ে ৫’শর বেশি অস্ট্রেলিয়ান নাগরিককে দেশে ফিরে যেতে সাহায্য করলো অস্ট্রেলিয়ান হাইকমিশন।

অস্ট্রেলিয়ান হাই কমিশনার বলেন, কোভিড-১৯ এর কারণে বেশিরভাগ যাত্রীবাহী বিমানের এখনো বাংলাদেশ থেকে যাওয়া এবং আসা স্থগিত রয়েছে। দ্বিতীয় ফ্লাইটটির জন্য অস্ট্রেলিয়ান হাই কমিশনের কর্মকর্তারা কাজ করেছেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা এবং বিমানবন্দর কর্মকর্তাদের সঙ্গে।

কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর অস্ট্রেলিয়া সরকার প্রায় ১৫ হাজার অস্ট্রেলিয়ান নাগরিককে বিদেশ থেকে দেশে ফিরে যেতে সাহায্য করেছে।

You may also like