Home জাতীয় ‘থানায় বোমা বিস্ফোরণে জড়িতরা ডাকাত দলের সদস্য’

‘থানায় বোমা বিস্ফোরণে জড়িতরা ডাকাত দলের সদস্য’

by Amir Shohel

ঢাকা : পল্লবী থানার ভেতরে বোমা বিস্ফোরণে চার পুলিশসহ পাঁচ জন আহত হওয়ার ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা আছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমি মনে করি না, এই ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা আছে। যাদের আটক করা হয়েছে তারা ডাকাত দলের সদস্য। তাদের কাছে থাকা কিছু একটার বিস্ফোরণ হয়েছে।

২৯ জুলাই বুধবার গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, তারপরও বোমা বিস্ফোরণের তদন্ত হবে। এরপর বিস্তারিত বলা যাবে।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন জানান, পল্লবী থানা পুলিশ দুটি আগ্নেয়াস্ত্রসহ তিন সন্ত্রাসীকে রাতে আটক করে থানায় নিয়ে যায়। তাদের কাছে ওজন মাপার মেশিনের মতো একটা যন্ত্র ছিল। ওই যন্ত্রটি ডিউটি অফিসারের কক্ষে রাখা হলে তা বিস্ফোরিত হয়।

আটক হওয়া সন্ত্রাসীরা ভাড়াটে খুনি জানিয়ে পুলিশের এ কর্মকর্তা আরও জানান, পুলিশের কাছে তথ্য ছিল, তারা পল্লবীর স্থানীয় একজন রাজনৈতিক নেতাকে হত্যা করবে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর বিষয়গুলো পরিষ্কার হবে।

প্রসঙ্গত, ২৮ জুলাই মঙ্গলবার মধ্যরাতে রাজধানীর পল্লবী থানার ভেতরে বোমা বিস্ফোরণে চার পুলিশসহ পাঁচ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

ভয়েসটিভি/প্রতিবেদক/এএস

You may also like