Home অপরাধ দলীয় নেতা হত্যা মামলায় আ.লীগ নেতা গ্রেফতার

দলীয় নেতা হত্যা মামলায় আ.লীগ নেতা গ্রেফতার

by Amir Shohel

সাতক্ষীরার আশাশুনি উপজেলায় দলের নেতা হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১২টার দিকে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শাহনেওয়াজ ডালিম আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি গদাইপুর গ্রামের মোজহার সরদারের ছেলে। হত্যার স্বীকার আওয়ামী লীগ নেতা শরবত মোল্লা গদাইপুর গ্রামের বাসিন্দা ও ওই ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মামলার বিবরণে জানা গেছে, গত ৮ এপ্রিল গদাইপুর বিলে মঞ্জুরুল মোল্লার চিংড়ি ঘেরের দুই কর্মচারিকে বেঁধে মাছ লুটের ঘটনায় থানায় অভিযোগ দিলে ক্ষুব্ধ হন চেয়ারম্যান শাহানেওয়াজ ডালিম। এর জেরে ডালিমের দুই ভাই ও তাদের লোকজন ৯ এপ্রিল গদাইপুর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরবৎ মোল্লা ও মঞ্জুরুল মোল্লার চিংড়ি ঘেরে লুটপাট চালায়। এঘটনায় চেয়ারম্যান ডালিম ও শরবত মোল্লার সমর্থকদের মাঝে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে আহত শরবত মোল্লা চিকিৎসাধীন অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১১ এপ্রিল মারা যান। এ ঘটনায় নিহত শরবত মোল্লার ছেলে সবুজ মোল্লা হত্যার অভিযোগে ওই রাতেই খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে প্রধান আসামি করে ৫৭ জনের নাম উল্লেখপূর্বক আশাশুনি থানায় মামলা দায়ের করেন।

সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিন আলম চৌধুরী বলেন, শরবত মোল্লা হত্যা মামলার প্রধান আসামি শাহানেওয়াজ ডালিমকে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে সেখান থেকে সাতক্ষীরায় আনা হচ্ছে।

ভয়েসটিভি/এএস

You may also like